ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রুহুল আমিন হাওলাদারের রিট কার্যতালিকা থেকে বাদ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ১১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুহুল আমিন হাওলাদারের রিট কার্যতালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির প্রাক্তন মহাসচিব রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দায়ের করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রুহুল আমিন হাওলাদারের পক্ষে শুনানিতে ছিলেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ ও জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

গত ৯ ডিসেম্বর জাতীয় পার্টির প্রাক্তন মহাসচিব রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সেই রিটের ওপর শুনানি নিয়ে আদালত আবেদনটি হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ দেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে ঋণখেলাপি হওয়ায় গত ২ ডিসেম্বর তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

প্রার্থিতা ফিরে পেতে রুহুল আমিন হাওলাদার নির্বাচন কমিশনে আপিল করেন। শুনানি শেষে গত ৭ ডিসেম্বর আপিলটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। পরে পটুয়াখালী-১ আসনে নিজের প্রার্থিতা ফিরে পেতে আদালতের দ্বারস্থ হন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়