ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রাক্তন সাংসদ আউয়ালকে ফের তলব

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন সাংসদ আউয়ালকে ফের তলব

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের পিরোজপুর-১ আসনের প্রাক্তন সংসদ সদস্য এ কে এম আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য আবারো তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে তলবি নোটিশে তাকে আগামী ২৭ জুন দুদকে হাজির হতে বলা হয়েছে। অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক সৈয়দ আহমেদ রাসেল এ নোটিশ পাঠিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য বলেন, আউয়ালের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, সরকারি অর্থ ও সম্পদ আত্মসাতের অভিযোগ রয়েছে। এর আগে তলব করা হলেও অসুস্থতার কারণ দেখিয়ে হাজির হননি। তাই এবার আবার তলব করা হয়েছে।

তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, নিয়োগ-বাণিজ্য, অবৈধভাবে সেতু-ফেরিঘাট ইজারা দেওয়াসহ টেন্ডার-বাণিজ্যের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে তার যৌক্তির ব্যাখ্যা দিতেই দুদকে হাজির হতে হবে।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুবার আওয়ামী লীগের টিকিটে সাংসদ হন আউয়াল। তবে দ্বিতীয় দফা নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের অবমূল্যায়ন, দুর্নীতির অভিযোগ উঠে। এ কারণে আওয়ামী লীগের একটি বড় অংশ তার বিরুদ্ধে অবস্থান নেয় বলে অভিযোগ রয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মনোনয়ন পাননি আউয়াল।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়