ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জঙ্গিবাদকে ছাড় দেওয়া হবে না : ইকবাল সোবহান

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিবাদকে ছাড় দেওয়া হবে না : ইকবাল সোবহান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দেশে মৌলবাদ ও জঙ্গিবাদকে কোনো ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় ইকবাল সোবহান চৌধুরী বলেন, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, স্বাধীনতাবিরোধী-মানবতাবিরোধী অপরাধীদের বিচার ইস্যুতে নিরপেক্ষ থাকার সুযোগ নেই। মানবতাবিরোধীদের বিচারের পক্ষ নিতে হবে। মৌলবাদ ও জঙ্গিবাদ, স্বাধীনতা ও মানবতার শত্রু। অগ্রযাত্রার পথে বড় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে এরা। তাদের বিচারে নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

ইকবাল সোবহান বলেন, জঙ্গিবাদের অবসান হবেই। এক্ষেত্রে মিডিয়ার নিরপেক্ষ ভূমিকা নেওয়ার সুযোগ নেই। যেমনভাবে জাতীয় ইস্যুতে নিরপেক্ষ থাকার সুযোগ নেই। সাংবাদিকরা অন্যের বঞ্চনা ও নির্যাতনের বিরুদ্ধে যতটা সোচ্চার সেভাবে নিজেদের ক্ষেত্রে সোচ্চার হতে পারেন না। সাংবাদিকতা সবসময় ঝুঁকিপূর্ণ পেশা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাংবাদিকবান্ধব নেত্রী উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা প্রথম প্রধানমন্ত্রী যিনি সরকারি খাতের বাইরে বেসরকারি পর্যায়ে ইলেকট্রনিক মিডিয়া উন্মুক্ত করে দিয়েছেন। আজ দেশে অনেক টেলিভিশন, অনেক অনলাইন সংবাদমাধ্যম। এতে অনেক কর্মসংস্থান হয়েছে। তিনি সম্পাদকদের মানহানি মামলায় গ্রেপ্তারের অসম্মান রুখতে সমন জারির আইন করেছেন। এখন সাংবাদিকদের কোমরে দড়ি পরিয়ে নিয়ে যাওয়া হয় না। যদিও সাংবাদিকরা আইনের ঊর্ধ্বে নন।

প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভার সঞ্চালনায় ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন সভাপতি মোস্তাক আহমদ, সহসভাপতি নিরুপম দাশগুপ্ত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে একাংশ) কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান মঈনুদ্দিন কাদেরী শওকত প্রমুখ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ মার্চ ২০১৭/রেজাউল করিম/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়