ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধ্রুবর মামলা প্রত্যাহার না হলে প্রতীকী কর্মবিরতি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধ্রুবর মামলা প্রত্যাহার না হলে প্রতীকী কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক : অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টি ফোর ডটকম- এর নিজস্ব প্রতিবেদক গোলাম মুজতবা ধ্রুব`র বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলা ২২ জুনের মধ্যে প্রত্যাহার করা না হলে ১০ মিনিট প্রতীকি কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছে সাংবাদিক সমাজ।

রোববার  দুপুরে সচিবালয়ের সামনে তথ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদানের আগে সাংবাদিকদের অনুকূলে এ কর্মসূচি ঘোষণা করেন ৭১ টিভির রিপোর্টার নাদিয়া শারমিন।

নাদিয়া শারমিন বলেন, ‘২২ তারিখ ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ১০ মিনিট প্রতিকী কর্মবিরতি পালন করা হবে। অফিসে যে সব সাংবাদিক কর্মরত থাকবেন তারাও সেখানে ১০মিনিট কর্মবিরতী পালন করবে। এরপর সাত সদস্যের একটি প্রতিনিধি দল তথ্যমন্ত্রনালয়ের উদ্দেশ্যে রওয়ানা দেন। 

স্মারকলিপি প্রদানের পূর্বে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সাধারণ সাংবাদিকবৃন্দ’র ব্যানারে ধ্রুবর  মামলা প্রত্যাহারের দাবিতে সংক্ষিপ্ত সমাবেশ সাংবাদিক নেতারা বলেন, জনগণের অধিকার খর্ব করার জন্য এই আইন। এই আইনের মাধ্যমে সাংবাদিকদের কন্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। অবিলম্বে এই কালো আইন বাতিল করতে হবে। এ আইনের অপব্যবহার করা হচ্ছে।

মানিকগঞ্জের বিচারক মাহবুবুর রহমানের বিষয়ে তদন্ত করার জন্য প্রধান বিচারপতির প্রতি আবেদন  জানিয়েছেন সাংবাদিক নেতারা।

এ সময়  উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সভাপতি  ইশারফ হোসেন ইসা, সিনিয়র সাংবাদিক প্রবীর সিকদার, চ্যানেল২৪-এর সিনিয়র রিপোর্টার রাশেদ নিজাম, নতুন সময়ের সিনিয়র রিপোর্টার ইমরান আলী, নতুন সময়ের স্টাফ করেসপন্ডেন্ট  ইমতিয়াজ মেহেদী হাসান, যমুনা নিউজের ক্রাইম রিপোর্টার সুশান্ত সাহা, ইউথ জার্নালিস্ট ফোরামের রাহাত হুসাইন,  অনলাইন নিউজ পোর্টাল পরিবর্তন-এর স্টাফ রিপোর্টার ফররুখ বাবু, আশিক মাহমুদ,  প্রমুখ।

উল্লেখ্য ১১ জুন বিডিনিউজে ‘একটি অসুস্থ শিশু, বিচারকের ট্রাক ও একটি মামলা'৷ শিরোনামে একটি প্রতিবেদন করায় গোলাম মুজতবা ধ্রুব'র বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করে মানিকগঞ্জের বিচারক মাহবুবুর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/হাসিবুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়