ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী নগরী ও জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কর্মশালা শেষে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৩৫ জন সাংবাদিকের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এর আগে গত মঙ্গলবার নগরীর একটি রেস্তোরাঁর সম্মেলন কক্ষে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

প্রশিক্ষণ শেষে সেখানেই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে প্রশিক্ষণপ্রাপ্ত সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরী। এ সময় তিনি বলেন, সাংবাদিকতা পবিত্র পেশা। এ পেশায় ত্রুটি থাকা চলবে না। তাই সাংবাদিকদের জন্য এ ধরনের প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর। তিনি বলেন, বর্তমান সমাজে সাংবাদিকদের চেয়ে অপসাংবাদিকের সংখ্যাই বেশি। এদের জন্য সাংবাদিকদের সম্পর্কে সাধারণ মানুষের খারাপ ধারণা হয়। তাই প্রকৃত সাংবাদিকদের নিজেদের স্বার্থে এ সকল অপসাংবাদিকদের বিরুদ্ধে প্রতিবাদী হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ। অনুষ্ঠান পরিচালনা করেন পিআইবির রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপুন। এর আগে কর্মশালার শেষ দিনে সেশন পরিচালনা করেন নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলী মানিক ও একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান।



রাইজিংবিডি/রাজশাহী/১৯ অক্টোবর ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়