ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার

নিজস্ব প্রতিবেদক : দেশের অন্যতম শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর ভারপ্রাপ্ত সম্পাদক হলেন মহিউদ্দিন সরকার। এর আগে তিনি এই প্রতিষ্ঠানে প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার জাগো নিউজ-এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তাকে এই পদোন্নতি দেয়।

দুপুরে সহকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় মহিউদ্দিন সরকার বলেন, ‘আজকের দিনটি আমার জন্য অত্যন্ত আনন্দের। একই সঙ্গে গুরুত্বপূর্ণও বটে। দায়িত্বই মানুষকে দায়িত্ববান করে তোলে বলে আমি বিশ্বাস করি। সেই বিশ্বাসের জায়গা থেকে আমার নিজস্ব কিছু ভাবনা আছে। প্রতিষ্ঠানের সব সহকর্মীকে সঙ্গে নিয়ে আমি সেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকব।’

তিনি বলেন, ‘প্রযুক্তির চ্যালেঞ্জ নিয়েই এখন সাংবাদিকতা করতে হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে এই চ্যালেঞ্জ আরও বাড়ছে। আমরা চাইব, প্রযুক্তির কল্যাণে পাঠকের কাছে সবার আগে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পৌঁছে দিতে।’

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী সম্পাদক ড. হারুন রশীদ, ফিচার সম্পাদক আরিফুল ইসলাম আরমান, স্পোর্টস সম্পাদক ইমাম হোসেন সোহেল, সহ-সম্পাদক মুহাম্মদ ছাইফুল্লাহ।

১৯৯৯ সালে দৈনিক আজকের কাগজের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন মহিউদ্দিন সরকার। এরপর দীর্ঘ সময় তিনি দৈনিক যুগান্তরে মফস্বল সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। যুগান্তর ছাড়ার আগে তিনি সেখানে যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে কাজ করেছেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ইন্টারন্যাশনাল এইডস সোসাইটির সক্রিয় সদস্য।



রাইজিংবিডি/ঢাকা/২৭ সেপ্টেম্বর ২০১৮/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়