ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনায় ১০ সাংবাদিক বিশ্বশান্তি গোল্ড মেডেল পেলেন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ১০ সাংবাদিক বিশ্বশান্তি গোল্ড মেডেল পেলেন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিডটকম-এর খুলনার নিজস্ব প্রতিবেদক মুহাম্মদ নূরুজ্জামানসহ ১০ সাংবাদিক পেয়েছেন বিশ্বশান্তি গোল্ড মেডেল-২০১৮।

শুক্রবার বাংলাদেশ ঐহিত্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে মেডেল প্রদান করা হয়। বাংলাদেশ শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ (বাশিসাসাপ) ও ডেভেলপমেন্ট রিসার্চ ফাউন্ডেশন (ডিআরএফ) যৌথভাবে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

নগরীর উমেশ চন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে মেডেল তুলে দেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

প্রধান অতিথি বলেন, ‘‘বাংলাদেশ ঐহিত্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রকে ধন্যবাদ। তারা খুঁজে খুঁজে খুলনার মাঠ পর্যায়ের সাংবাদিক ও গুণীজনদের গোল্ড মেডেল সম্মাননা প্রদান করেছে। যে দেশে যত বেশি গুণীজনকে সম্মান দেওয়া হবে, সেই দেশে তত বেশি গুণীজন সৃষ্টি হবে। যা কিছু ভালো আমরা যদি তা করি এবং যা কিছু মন্দ, খারাপ তা বর্জন করি, তবে দেশ ও জাতি আলোকিত হবে।’’

গোল্ড মেডেলপ্রাপ্ত সাংবাদিকরা হলেন- দৈনিক সময়ের খবর পত্রিকার সম্পাদক মো. তরিকুল ইসলাম, দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিলটন, দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মোহাম্মদ আলী, দৈনিক ইত্তেফাকের খুলনা ব্যুরো প্রধান এনামুল হক, দৈনিক সমকালের খুলনা ব্যুরো প্রধান মো. মামুন রেজা, সাপ্তাহিক আমাদের খুলনার চিফ রিপোর্টার হাসান আহমেদ মোল্লা,  দৈনিক কালেরকণ্ঠের নিজস্ব প্রতিবেদক কৌশিক দে ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শেখ আল-এহসান।

এ ছাড়া আরো ১১ সাংবাদিক পেয়েছেন সম্মাননা ক্রেস্ট। এরা হলেন- দৈনিক প্রবাহের সিনিয়র রিপোর্টার মাকসুদ আলী, দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার হাসান হিমালয়, দৈনিক সময়ের খবরের নিজস্ব প্রতিবেদক আমিনুল ইসলাম, দৈনিক কালবেলার ব্যুরো প্রধান রিতা রাণী দাস, যমুনা টিভির স্টাফ রিপোর্টার প্রবীর বিশ্বাস, ইন্ডিপেন্ডডেন্ট টিভির অভিজিৎ পাল, দৈনিক জন্মভূমির স্টাফ রিপোর্টার আব্দুল হামিদ, দৈনিক প্রথম আলোর ফটো সাংবাদিক সাদ্দাম হোসেন, দৈনিক জন্মভূমির ফটো সাংবাদিক দেবব্রত রায় ও দৈনিক খুলনাঞ্চলের ফটো সাংবাদিক কাজী শান্ত। এ ছাড়া শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতি ও রাজনীতিতে অবদান রাখার জন্য খুলনাঞ্চলের ২৫ জনকে সম্মাননা প্রদান করা হয়।

বাশিসাসাপ সভাপতি মো. গোলাম রব্বানী খানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাষা সৈনিক, সাংবাদিক ও চলচ্চিত্রকার মো. রফিকুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন এফআর জুট ট্রেডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুর রহমান শরীফ, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু ও ডেভেলপমেন্ট রিসার্চ ফাউন্ডেশনের নির্বাহী চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ড. মো. আলী আসগর।

সম্মাননা প্রদান অনুষ্ঠানের আগে বাল্য বিবাহরোধ, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে ‘নির্বাচিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।



রাইজিংবিডি/খুলনা/১২ অক্টোবর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়