ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেন, সম্পাদক কবির আহমেদ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেন, সম্পাদক কবির আহমেদ

নিজস্ব প্রতিবেদক : পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি হয়েছেন ইলিয়াস হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন কবির আহমেদ খান। ভোটগণনা শেষে শুক্রবার সন্ধ্যায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের সদস্য মনজুরুল আহসান বুলবুল।

ডিআরইউর নির্বাচন পরিচালনার জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যান নিউজ টুডের প্রাক্তন সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ। নির্বাচন কমিশনের অপর সদস্যরা হলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) প্রাক্তন সভাপতি এম শাজাহান মিয়া, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এআজিজ।

ডিআরইউর নতুন নেতৃত্ব নির্বাচন করতে গতকাল ‍শুক্রবার সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। মাঝে জুমার নামাজের জন্য এক ঘণ্টার বিরতি দিয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করেন। ১ হাজার ৪৭৮ জন বৈধ ভোটারের মধ্যে এবারের নির্বাচনে ১ হাজার ১৪৮ জন ভোট দিয়েছেন।

সভাপতি পদে এসএ টিভির ইলিয়াস হোসেন ৬৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী একাত্তর টেলিভিশনের মনির হোসেন লিটন পেয়েছেন ৪৯৬ ভোট।

সহ-সভাপতি পদে খোন্দকার কাওছার হোসেন ৪১৬ ভোট পেয়ে জয়ী হয়ছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওসমান গণি বাবুল পেয়েছেন ৩৩২ ভোট। এ পদে অপর প্রতিদ্বন্দ্বী আবুল বাশার নুরু পেয়েছেন ৩০৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জ্যেষ্ঠ প্রতিবেদক কবির আহমেদ খান ৪৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এশিয়ান মেইল ২৪.ডটকমের রিয়াজ চৌধুরী পেয়েছন ৪৪০ ভোট। এ পদের অপর প্রার্থী মানবকণ্ঠের শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) পেয়েছেন ২৪৫ ভোট।

অর্থ সম্পাদক পদে এবারের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জিয়াউল হক সবুজ। তিনি পেয়েছেন ৮০৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বী শ্যামল কান্তি নাগ পেয়েছেন ২৬৪ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আফজাল বারী ৭১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা হাবীবুর রহমান পেয়েছেন ৪০১ ভোট। নারীবিষয়ক সম্পাদক পদে সাজিদা ইসলাম পারুল নির্বাচিত হয়েছেন ৬৪৪ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী সেলিনা শিউলী পেয়েছেন ৪৬০ ভোট।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে ৫৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছন আবদুল হাই তুহিন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা সাখাওয়াত হোসেন পেয়েছেন ৪৭৬ ভোট।

ক্রীড়া সম্পাদক পদে শফিকুল ইসলাম শামীম ৫৬৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাকসুদা লিসা পেয়েছেন ৫২৬ ভোট।

সাংস্কৃতিক সম্পাদক পদে মো. এমদাদুল হক খান ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এস এম মুন্না মিয়া পেয়েছেন ৩৯৬ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে সর্বোচ্চ ৭০১ ভোট পেয়েছেন মহিউদ্দিন। দ্বিতীয় স্থানে থাকা খালিদ সাইফুল্লাহ পেয়েছেন ৬৪৬ ভোট। কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হওয়া অপর পাঁচ প্রার্থীর মধ্যে- বি এম নূর আলম (বাদল নূর) ৫৮০ ভোট, মো. মাকসুদুল হাসান ৫৬৪ ভোট, মোহাম্মদ নঈমুদ্দীন ৫৬৪ ভোট, রাশেদুল হক ৫৩০ ভোট এবং মো. শাহাবুদ্দিন মাহতাব ৪৩২ ভোট পেয়েছেন। এ পদে পরাজিত হওয়া একমাত্র প্রার্থী খোন্দকার ফারুক আহমেদ পেয়েছেন ৪০৮ ভোট।

এবারের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পাঁচজন। এরা হলেন –যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, দপ্তর সম্পাদক জেহাদ হোসেন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, কল্যাণ সম্পাদক কাওসার আজম এবং আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার।




রাইজিংবিডি/ঢাকা/১ ডিসেম্বর ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়