ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

হেলস ‘টেক অফ’ করেছে, রুশো ‘ফিনিশ’ : মাশরাফি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৬ ৮:১৮:০৮ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২৬ ১২:০৭:৫০ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: অ্যালেক্স হেলসের নামের পাশে রান ৪৮ বলে ১০০। রাইলি রুশোর ৫১ বলে সমান রান।

হেলসের চার ১১টি, রুশোর ৮টি। হেলসের ছক্কা ৫টি, রুশোর ৬টি। দুই সেঞ্চুরিয়ানের ব্যাটিং পার্থক্য করা দুরূহ। দুজনই ক্যামিও ইনিংস খেলেছেন। দুজনই ইনিংস গড়ার কারিগর। বিপিএলে রেকর্ড ২৩৯ রানের স্কোর গড়তে দুজনের অবদানই সবথেকে বেশি। তাই আলাদা করার কাজটা কঠিন।

তবে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি নিমিষেই দুই ইনিংসের পার্থক্য বের করেছেন। তার মতে, ইনিংস মেরামতের কাজটা করেছেন অ্যালেক্স হেলস। আর ইনিংসের পরিপূর্ণতা এনেছেন রাইলি রুশো।

‘‘কোনটা সেরা…‘টেক অফ’ যে করেছে তার কথাই বলতে হবে। যে ‘টেক অফ’ করে তার কিন্তু ঝুঁকি নিতে হয়। অ্যালেক্স হেলস যেভাবে শুরু করেছিল সেটা গুরুত্বপূর্ণ ছিল। আবার ফিনিশ পার্টটাও গুরুত্বপূর্ণ এসব ম্যাচে। রুশো এক পাশ ধরে রেখে শেষ পর্যন্ত খেলেছে। ১৮০ বা ১৯০ হলে যেটা হতো ওরাও (চিটাগং) ম্যাচে থাকতো। তাই রুশোর ইনিংসটা অনেক গুরুত্বপূর্ণ ছিল। দুজনের ইনিংস সমান গুরুত্বপূর্ণ।’’ – বলেছেন মাশরাফি।
 


গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চিটাগং ভাইকিংসের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ২৩৯ রান করে রংপুর রাইডার্স। পরে ব্যাটিংয়ে নেমে ১৬৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিক দল। শুরুতে ৬ বলে ২ রান করে এলবিডব্লিউ ক্রিস গেইল। গেইল জাগলেন না আজও! ক্যারিবীয়ান ব্যাটিং দানব ফেরার পরই সবকিছু রংপুরের পক্ষে আসল।

জ্বলে উঠলেন হেলস। তাকে সঙ্গ দিলেন রুশো। তাদের ৭৮ বলে ১৭৪ রানের বিস্ফোরক ‍জুটিতে লন্ডভন্ড চিটাগং। ইনিংসের শুরুতে নিজের স্বভাবসুলভ ব্যাটিংয়ে মাঠ মাতাতে থাকেন হেলস। খোলস থেকে বের হওয়ার পর রুশোকে আটকানো যায়নি। ২২ গজে তাদের ঝোড়ো ব্যাটিংয়ে স্রেফ উড়ে যায় চিটাগং।

ম্যাচ শেষে তাদের ব্যাটিংয়ের প্রশংসা করে মাশরাফি বলেছেন,‘ক্রিস গেইল আউট হওয়ার পর অবশ্যই আমাদের ওপর একটা চাপ ছিল। কিন্তু রুশো ও হেলস যেভাবে ব্যাটিং করেছে…অবিশ্বাস্য। ওখানেই ম্যাচটা আমাদের পক্ষে এসেছে। এর থেকে আর ভালো কিছু আশা করা যায় না। বিশেষ করে টি-টোয়েন্টিতে। আমার মনে হয় না, এরকম ইনিংস আবার এ  টুর্নামেন্টে হবে।  হলে হতে পারে তবে সুযোগ কম। ড্রেসিং রুমে থেকে এরকম ইনিংস দেখা অবশ্যই স্তস্তির এবং ওদের ব্যাটিং ভালো লাগে। ওরা যেভাবে বোলারদের শটস খেলে সেটা থেকে শেখারও অনেক কিছু আছে।’




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৬ জানুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge