ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সংসদে বিএনপির সমালোচনায় মাহী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদে বিএনপির সমালোচনায় মাহী

সংসদ প্রতিবেদক : সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর অসাংবিধানিকভাবে অপসারণ নিয়ে সংসদে বিএনপির সমালোচনা করলেন বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

রোববার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি সমালোচনা করেন।

এ সময় তিনি বলেন, ২০০২ সালে রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর হঠাৎ করেই মাত্র সাত মাসের মাথায় একজন প্রয়াত রাষ্ট্রপতির কবর জিয়ারত না করার অপরাধে অসাংবিধানিকভাবে তৎকালীন রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীকে অপসারণ করা হয়।

মাহী বলেন, সেই সময় ১৮ ও ১৯ জুন বিএনপির সংসদীয় দলের সভায় ৭ ঘণ্টার আলোচনা শেষে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আমাকে ডেকে পাঠালেন। আমি প্রধানমন্ত্রীর কাছে উপস্থিত হলাম। তিনি আমাকে বললেন তুমি বিএনপির সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। তোমাকে একটি বড় গুরুদায়িত্ব প্রদান করছি। সংসদীয় দলের সিদ্ধান্ত রাষ্ট্রপতিকে জানানো এবং রাষ্ট্রপতির পদত্যাগ গ্রহণ করার দায়িত্ব বিএনপির পক্ষ থেকে আমাকে দেওয়া হলো। আমি অবাক বিস্ময়ে তাকিয়ে দেখলাম।

তিনি স্পিকারের উদ্দেশ্য করে সেদিনকার ঘটনার বর্ণনা করে বলেন, ‘আপনি একজন মানুষকে অন্যায়ভাবে ফাঁসির আদেশ দিলেন, তারপর তার সন্তানকে জল্লাদের দায়িত্ব দিলেন। এটি নিষ্ঠুর রাজনীতি। বিএনপি যে নিষ্ঠুরতার দৃষ্টান্ত স্থাপন করেছে।’



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়