ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ডিআরইউয়ের প্রাক্তন সভাপতি আনোয়ারুলের দাফন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউয়ের প্রাক্তন সভাপতি আনোয়ারুলের দাফন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রাক্তন সভাপতি ও সিনিয়র সাংবাদিক এম আনোয়ারুল হকের দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিকেলে ধানমন্ডিতে এবং পরে ডিআরইউতে দ্বিতীয় নামাজে জানাজা হয়। জানাজা শেষে তাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

জানাজায় ডিআরইউয়ের বর্তমান নেতারা ও প্রাক্তন সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোতাহের হোসেন মাসুম, রাজু আহমেদ, মুরসালিন নোমানীসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও মরহুমের সহকর্মীসহ নিউ এইজের সম্পাদক নূরুল কবির এবং বিএফইউজে ও ডিইউজের নেতারা উপস্থিত ছিলেন। পরে আনোয়ারুল হকের প্রতি সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের নেতৃত্বে ডিআরইউ, দীপু সারোয়ারের নেতৃত্বে ক্র্যাব এবং নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে ডিক্যাব শ্রদ্ধা নিবেদন করেন।

আনোয়ারুল হক ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের ডিপ্লোমেটিক করেসপন্ডেন্ট, সিটি এডিটর ও চিফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি মর্নিং সান, দ্য পিপলসহ বিভিন্ন ইংরেজি দৈনিকে কাজ করেছেন। কর্মজীবনে পরবর্তীতে তিনি বাংলাদেশের দিল্লি হাইকমিশনের প্রেস মিনিস্টারের দায়িত্ব পালন করেন।

তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র, ১ কন্যা এবং আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
 


আনোয়ারুল হকের মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন।

ডিআরইউ নেতারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এদিকে, আনোয়ারুল হকের মৃত্যুতে দুই দিনের শোক ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এ উপলক্ষে ডিআরইউয়ে পতাকা অর্ধনমিত রাখা হবে। সদস্যরা কালো ব্যাজ ধারণ করবেন। ডিআরইউ বাগানে শোক বই রাখা হবে শনিবার ও রোববার।

আগামী ২৬ মার্চ বাদ আসর মরহুমের ধানমন্ডির নিজ বাসভবনে চেহলাম অনুষ্ঠিত হবে। মরহুমের পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর ধানমন্ডির নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি। বেশকিছু দিন ধরে মস্তিষ্কে রক্তক্ষরণসহ নানা সমস্যায় ভুগছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়