ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক হলেন উদয় হাকিম

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক হলেন উদয় হাকিম

রাইজিংবিডি কার্যালয়ে ফুলেল শুভেচ্ছায় উদয় হাকিমকে বরণ করে নেওয়া হচ্ছে

অগাস্টিন সুজন : জনপ্রিয় নিউজপোর্টাল ডটকমের উপদেষ্টা সম্পাদক হলেন উদয় হাকিম। দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালকের পাশাপাশি এ দায়িত্ব পালন করবেন তিনি।

গত ৩ জুন রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পান দেশ-বিদেশের গণমাধ্যম ও করপোরেট জগতের প্রিয়মুখ উদয় হাকিম। অবশ্য ইতিবাচক সাংবাদিকতার ধারক ও বাহক এই অনলাইন পত্রিকাটির সঙ্গে সূচনালগ্ন থেকেই যুক্ত ছিলেন। পজিটিভ বাংলাদেশকে দেশ-বিদেশের পাঠকদের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করা এ গণমাধ্যমের তিনি ছিলেন প্রতিষ্ঠাতা সম্পাদক। তবে মাঝখানে ৫ বছর এ প্রতিষ্ঠানের কোনো দায়িত্বে ছিলেন না।

বুধবার আনুষ্ঠানিকভাবে রাইজিংবিডির দায়িত্ব নেন উদয় হাকিম। রাইজিংবিডির নিজস্ব কার্যালয়ে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন নিউজপোর্টালটির প্রকাশক এস এম জাহিদ হাসান, উপদেষ্টা হুমায়ূন কবীর, মনিটরিং সম্পাদক ফিরোজ আলম, সম্পাদক নওশের আলী, প্রধান বার্তা সম্পাদক খান মো. শাহনেওয়াজ, প্রধান সমন্বয়ক খোন্দকার শাহরিয়ার মুরশিদ, প্রধান প্রশাসনিক কর্মকর্তা মিলটন আহমেদ, সাহিত্য ও ফিচার সম্পাদক তাপস রায় প্রমুখ।

রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পাওয়ায় উদয় হাকিমকে মিয়াজাবের শুভেচ্ছা


এর আগে সকালে মোবাইল, ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইল জার্নালিস্ট অ্যাসোসিশেন অব বাংলাদেশ (মিয়াজাব)-এর সাধারণ সম্পাদক ইমরুল কাওসার ইমনের নেতৃত্বে প্রতিনিধিদল উদয় হাকিমকে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করে তিনি দৈনিক প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টেলিভিশনে কাজ করেছেন। ২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগদান করেন।

বহু গুণে গুণান্বিত উদয় হাকিম ছোটবেলা থেকেই লেখালেখি করছেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৬টি। খেলাধুলা, ভ্রমণ এবং আবৃত্তি বিষয়ে তার ব্যাপক আগ্রহ এবং অংশগ্রহণ রয়েছে। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি তার লেখা গান নিয়ে অ্যালবাম করেছেন।

উদয় হাকিম


সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীন শিক্ষকও। এছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেসক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

উদয় হাকিমের হাত ধরে রাইজিংবিডি ডটকম দেশের শীর্ষ গণমাধ্যমে পরিণত হবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/অগাস্টিন সুজন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়