ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আশরাফুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ঢাকা মেট্রো

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশরাফুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ঢাকা মেট্রো

মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরিতে প্রথম দিনটা ঢাকা মেট্রোর। (ছবি: জনি সোম)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনটা রাঙিয়ে রাখলেন মোহাম্মদ আশরাফুল। ঢাকা মেট্রোর এই ব্যাটসম্যান প্রথম দিনই পেয়েছেন সেঞ্চুরির স্বাদ। মৌসুমের প্রথম সেঞ্চুরিটি এসেছে তার ব্যাট থেকে।

শুক্রবার প্রথম রাউন্ডের ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। মোহাম্মদ আশরাফুলের ১০৪ রানের ইনিংসে ভর করে প্রথম দিন শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ৫ উইকেটে ২৫৭ রান। মেহরাব হোসেন জুনিয়র ৬৫ এবং মোহাম্মদ শরীফউল্লাহ ৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

দিনের শেষে ঢাকা মেট্রো স্বস্তিতে থাকলেও দিনের শুরুতে তারা ছিল অস্বস্তিতে। কারণ টস জিতে ব্যাট করতে নেমে ৭৪ রানে তাদের টপ অর্ডারের চার ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। ধ্বংসস্তূপে থাকা দলকে পঞ্চম উইকেট জুটিতে টেনে তোলেন আশরাফুল ও মেহরাব জুনিয়র। দুজন ১৭৪ রানের বড় জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন।

 


উইকেটে সেট হয়ে রানের চাকা সচল রাখার পাশাপাশি ব্যক্তিগত মাইলফলকও অতিক্রম করেন তারা। ১১৬ বলে আশরাফুল হাফ সেঞ্চুরিতে পৌঁছান। পরের ৫০ রান পেতে বল খেলেন মাত্র ৬২টি। বলার অপেক্ষা রাখে না, সেট হয়ে রাজশাহীর বোলারদের ওপর চড়াও হন আশরাফুল। নাঈম হাসানের বলে চার মেরে চার বছর পর যেকোনো ক্রিকেটে সেঞ্চুরির স্বাদ পান আশরাফুল। আশরাফুলের সেঞ্চুরির আগে মেহরাব জুনিয়র ১৫৬ বলে হাফ সেঞ্চুরির স্বাদ পান।

সেঞ্চুরির পর আশরাফুল বাঁহাতি পেসার রানার বলে দিনের শেষ ঘন্টায় ফেরেন ১০৪ রানে। ১৯৪ বলে ১২ চার ও ২ ছক্কায় ১০৪ রানের ইনিংসটি সাজান আশরাফুল। সঙ্গী হারালেও মেহরাব জুনিয়র মনঃসংযোগ হারাননি, শরীফউল্লাহকে সঙ্গে নিয়ে দিন শেষ করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়