ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তুষার-মেহেদীর সেঞ্চুরিতে খুলনার দিন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুষার-মেহেদীর সেঞ্চুরিতে খুলনার দিন

তৃতীয় উইকেটে ২৭২ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি করেছেন তুষার ইমরান ও মেহেদী হাসান। ছবি: মিলটন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড তার। সেই রেকর্ডে আরেকটি সেঞ্চুরি যোগ করলেন তুষার ইমরান। তার সঙ্গে প্রায় পৌনে তিনশ রানের জুটি গড়ার পথে তিন অঙ্ক ছুঁলেন মেহেদী হাসানও। আর এই দুজনের ব্যাটে বরিশালের বিপক্ষে রান উৎসব করল খুলনা।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচে শুক্রবার প্রথম দিনের খেলা শেষে খুলনার সংগ্রহ ৩ উইকেটে ৩৪৮ রান। খেলা হয়েছে পুরো ৯০ ওভার। 

প্রথম শ্রেণির ক্রিকেটে ২৪তম সেঞ্চুরি তুলে নিয়ে তুষার আউট হয়েছেন ১৩২ রানে। প্রথম শ্রেণিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ২২টি সেঞ্চুরি আছে নাঈম ইসলামের।

 


তুষার ফিরলেও ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির পথে আছেন মেহেদী। ক্যারিয়ার সেরা ১৬৫ রানে অপরাজিত আছেন ২২ বছর বয়সি এই ব্যাটসম্যান। তার সঙ্গে ৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন মোহাম্মদ মিঠুন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে খুলনার শুরুটা অবশ্য ভালো ছিল না। প্রথম রাউন্ডের সেঞ্চুরিয়ান রবিউল ইসলাম রবি দলের ২০ রানেই ফেরেন ব্যক্তিগত ৩ রানে। প্রথম রাউন্ডে ডাবল সেঞ্চুরি করা আরেক ওপেনার এনামুল হক বিজয় ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি। ৪৬ বলে ৭ চারে ৩৬ রান করে ফেরেন বিজয়। খুলনার সংগ্রহ তখন ২ উইকেটে ৪৬।

 


এরপরই তৃতীয় উইকেটে তুষার-মেহেদীর ২৭২ রানের বড় জুটি। দ্বিতীয় সেশনে দুজনই তুলে নেন ফিফটি। চা বিরতির পরপরই ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দেন তুষার। খানিক বাদে প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি তুলে নেন মেহেদীও।

নতুন বলে তৃতীয় ওভারে তুষারকে ফিরিয়ে জুটি ভাঙেন তানভীর ইসলাম। ১৯৬ বলে ১৬ চার ও এক ছক্কায় ১৩২ রানের ইনিংসটি সাজান ৩৩ বছর বয়সি তুষার। মিঠুনকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টা কাটিয়ে দেন মেহেদী। তিনি ২৬১ বলে ১৬৫ রানের অপরাজিত ইনিংসটি সাজিয়েছেন ১৫ চার ও ২ ছক্কায়।

৫৪ রানে ২ উইকেট নিয়ে প্রথম দিনে বরিশালের সফলতম বোলার আগের ম্যাচে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়া তানভীর। অপর উইকেটটি নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়