ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ঈদে স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করেছে সরকার’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঈদে স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করেছে সরকার’

সচিবালয় প্রতিবেদক :  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  ঈদে সড়ক, নৌপথ ও রেলপথে  স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করেছে সরকার।

বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এবারের ঈদযাত্রা নিকট অতীতের সবচেয়ে স্বস্তিদায়ক যাত্রা এবং গত কয়েক বছরের মধ্যে এবারই রাস্তাঘাট সড়ক-মহাসড়ক তুলনামূলক ছিল ভালো। রেলযাত্রাও ছিল ভাল এবং নৌপথে যাত্রাও ছিল স্বস্তিদায়ক। সড়ক, নৌপথ, রেল এই তিন পথেই স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করা হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, ঈদে যাত্রার সময় বৃষ্টি-বাদল না থাকায় সুবিধা হয়েছে। পুলিশ, হাইওয়ে পুলিশ এবং জেলা প্রশাসনের ভূমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয়। মন্ত্রণালয়ের মনিটরিং টিম, সড়ক ও জনপথের ইঞ্জিনিয়াররা রাস্তায় ছিলেন। আমি তাদের ছুটি বাতিল করেছিলাম। তারা দেশ ও জনগণের স্বার্থে তা হাসিমুখে মেনে নিয়েছেন।

তিনি বলেন, ঈদের সময় ৪ ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া এটা কল্পনাও করা যায় না। গতবারের তুলনায় অতিরিক্ত ভাড়া আদায়ের হারও অনেক কম ছিল ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই  নির্বাচনকালীন সহায়ক সরকার হবে। নির্বাচনকালীন  সরকার  নির্বাচন কমিশনের (ইসি)  পরামর্শ অনুযায়ী কাজ করবে।

মন্ত্রী বলেন, নির্বাচনকালীন যে সরকার থাকবে তারা নির্বাচন কমিশনের (ইসি) পরামর্শ অনুযায়ী কাজ করবে। জনপ্রশাসন ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় নির্বাচন কমিশন যেভাবে নির্দেশনা দেবে সেভাবেই পরিচালিত হবে।

সহায়ক সরকারই নির্বাচন কমিশনকে সহায়তা করবে। পৃথিবীর বিভিন্ন দেশে এভাবেই নির্বাচন পরিচালিত হয় বলে জানান তিনি।

এসময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টার আগেই সচিবালয়ে এসে উপস্থিত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি এসেই মন্ত্রণালয়ের কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। ঈদে সড়ক পথে মানুষের ঘরে ফেরার বিষয়টি পর্যালোচনার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে একটি সভা করেন তিনি।  

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/আসাদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়