ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈদে চলাচল করবে ৭ জোড়া বিশেষ ট্রেন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে চলাচল করবে ৭ জোড়া বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে বিশেষ ট্রেন পরিচালনা করবে। ঘরমুখী মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ৭ জোড়া বিশেষ ট্রেন ২৯ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

বৃহস্পতিবার রেলমন্ত্রী মো. মুজিবুল হক তার দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান।

ট্রেনগুলো হচ্ছে দেওয়ানগঞ্জ স্পেশাল; ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। চাঁদপুর স্পেশাল-১; চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। চাঁদপুর স্পেশাল-২; চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

রাজশাহী স্পেশাল; রাজশাহী-ঢাকা-রাজশাহী, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। পার্বতীপুর স্পেশাল; পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। শোলাকিয়া স্পেশাল-১; ও শোলাকিয়া-২; ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার, এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ ঈদের দিন চলাচল করবে। 

২৭ আগস্ট থেকে ৩১ আগস্ট তারিখের ভ্রমণের টিকিট বিশেষ ব্যবস্থাপনায় প্রচলিত নিয়ম অনুসারে ১০ দিন আগে যথাক্রমে ১৮-২২ আগস্ট তারিখের টিকিট বিক্রি করা হবে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদপূর্ব অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টায় থেকে পাওয়া যাবে।

ঈদ যাত্রীদের ভ্রমণের জন্য অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় প্রতিদিন সকাল ৮টা থেকে বিক্রি করা হবে।

এ ছাড়া ঈদুল আজহার ৫ দিন পূর্ব থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত সকল আন্তঃনগর সাপ্তাহিক বন্ধের দিনেও চলাচল করবে।

প্রসঙ্গত, শুক্রবার থেকে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম শুরু হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়