ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জঙ্গিসংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিসংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ

সচিবালয় প্রতিবেদক : জঙ্গিবাদবিরোধী অভিযান ও জঙ্গি গ্রেপ্তারের ঘটনায় হওয়া মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশে জঙ্গিবাদ দমনে সামাজিক সচেতনতা বৃদ্ধি, উদ্বুদ্ধকরণ কার্যক্রম গ্রহণ ও সমন্বয়ের লক্ষ্যে গঠিত ‘জঙ্গিবাদ প্রতিরোধ এবং প্রতিকার’ কমিটির ৭ম সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোতে জঙ্গি তৎপরতা আছে কিনা তা যাচাই-বাছাই করা হবে। এছাড়া মাদরাসা বোর্ডের পাঠ্যপুস্তকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে এমন কোনো বিষয় আছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরো বলেন, অনলাইনে কেউ জঙ্গিবাদ উস্কে দিচ্ছে কিনা তা খতিয়ে দেখা হবে। পাশাপাশি আশ্রিত রোহিঙ্গাদের কেউ জঙ্গিবাদের সঙ্গে যুক্ত আছে কিনা তাও পর্যবেক্ষণ করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

পাসপোর্ট ইস্যুতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) দেওয়া প্রতিবেদনের কোনো সত্যতা নেই মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেখানে দুর্নীতি হয় বলে তারা যে অভিযোগ করেছেন অনেক ক্ষেত্রেই তার সত্যতা পাওয়া যায়নি। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।  সত্যতা পাওয়া গেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

জঙ্গি অর্থায়নের ব্যাপারে পরবর্তী সভায় বিস্তারিত প্রতিবেদন দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংক, পুলিশের গোয়েন্দা শাখা (সিআইডি) ও বিশেষ শাখাকে (এসবি) নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়