ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গুপ্তধনের খোঁজে খোঁড়াখুঁড়ি আপাতত স্থগিত

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুপ্তধনের খোঁজে খোঁড়াখুঁড়ি আপাতত স্থগিত

নিজস্ব প্র‌তি‌বেদক : বা‌ড়ির অবস্থা ঝুঁকিপূর্ণ, তাই ঢাকার মিরপুরে বাড়ির নিচে গুপ্তধনের খোঁজে খোঁড়াখুঁড়ি আপাতত স্থগিত করা হয়েছে। জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এ কথা জানিয়েছেন।

তি‌নি ব‌লে‌ন, বিশেষজ্ঞরা বা‌ড়ি পরীক্ষা-নিরীক্ষা করার পর ঝুঁকিমুক্ত নিশ্চিত হ‌য়ে আবারও উদ্ধার অভিযান শুরু করবে।

রোববার দুপুরে বাড়িটি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

তাজওয়ার আকরাম সাকাপি বলেন, বাড়িটি বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে চিঠি দেওয়া হবে। বিশেষজ্ঞরা বিষয়টি নিশ্চিত করলে আবারও উদ্ধার কাজ শুরু হবে। সে পর্যন্ত বাড়িটি পুলিশ হেফাজতে থাকবে।

তিনি বলেন, বাড়িটি অনেক পুরনো ও ঝুঁকিপূর্ণ। ঘরের মধ্যে খননের ফলে ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে।  ইতিমধ্যেই চার ফিট খনন করা হয়েছে। জাতীয় গৃহায়ন ও গণপূর্ত অধিদফতরের একজন ইঞ্জিনিয়ার খনন করা স্থান পরিদর্শন করেছেন। তার পরামর্শেই উদ্ধার কাজ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে দ্রুতই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

গতকাল শনিবার সকাল ১০টা থেকে মিরপুর ১০ নম্বর সেকশনের সি ব্লকের ১৬ নম্বর লেনের ১৬ নম্বর বাড়িতে খনন কাজ শুরু হয়। বিকেল পৌনে ৪টা পর্যন্ত ২০ জন শ্রমিক ঘরের চার ফুট পর্যন্ত খনন করেন। তবে গুপ্তধন পাওয়া যায়নি। ওই সময়ই আনোয়ারুজ্জামান ওই দি‌নের মতো উদ্ধার কাজ সাময়িক স্থগিত করেন।

দ্বিতীয়‌দি‌নের ম‌তো রোববার গুপ্তধন খুঁজতে দা‌য়িত্ব পান জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। ত‌বে সকাল থে‌কে বৃ‌ষ্টির কার‌ণে কাজ শুরু হয়‌নি। দুপু‌রে তি‌নি ঝুঁ‌কির আশঙ্কা জা‌নি‌য়ে কাজ সাম‌য়িক স্থ‌গিত ক‌রে দেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়