ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মহাসড়ক-রেললাইনে পশুর হাট বসবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহাসড়ক-রেললাইনে পশুর হাট বসবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঈদুল আজহা উপলক্ষে মহাসড়কে ও রেললাইনে কোনো পশুর হাট বসবে না। চাঁদাবাজি রোধে প্রত্যেক পশুবাহী ট্রাক নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার সবিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশব্যাপী যথাযথ মর্যাদায় শোক দিবস পালন কর্মসূচি চূড়ান্তকরণ ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষে সড়ক-মহাসড়কে পশু পরিবহনের জন্য যাতে যানজট সৃষ্টি না হয়, সেদিকে খেলাল রাখা হচ্ছে। এবার ঢাকায় ২৯টি পশুর হাট বসবে।   হাটে সার্বক্ষণিক সিসিটিভির মনিটরিং থাকবে। পশুবাহী প্রত্যেকটি ট্রাকে হাটের নাম ফলক টানানো থাকবে। কেউ জোর করে পথে কোনো হাটে পশু নামাতে পারবে না।

তিনি বলেন, প্রতিটি গরুর হাটে পুলিশের ক্যাম্প থাকবে। হাটের জায়গা নির্দিষ্ট করে দেওয়া হবে। আর সাধারণ মানুষের সুবিধার্থে শিল্পাঞ্চল ও হাটের আশপাশের এলাকায় আগামী ২১ আগস্ট বাণিজ্যিক ব্যাংক খোলা থাকবে। হাটে যেন কোনো ক্রেতা বা বিক্রেতা জাল টাকার খপ্পড়ে না পড়ে, সেজন্য প্রতিটি হাটে জাল টাকা শনাক্তের মেশিন বসানো হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক ক্ষেত্রে গরুর মালিক কোরবানির পশুকে মোটাতাজা করার জন্য অবৈধ ড্রাগ ব্যবহার করেন, যা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এসব ড্রাগের তালিকা প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দেওয়া হবে। এসব ড্রাগ যেনো কোনোভাবেই সরবরাহ করা না হয়, সে বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিশ্চিত করবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ঢাকার প্রতিটি পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা দিতে পুলিশের ক্যাম্প থাকবে। র‌্যাব থাকবে।

পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়