ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে : মির্জা আজম

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে : মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক : বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হলে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।

রোববার রাজধানীর সরকারি কালাচাঁদপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের উদ্যোগে নবীনবরণ অনুষ্ঠান-২০১৮ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা আজম বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যারা বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনও সফল মানুষ হতে পারবে না। দেশপ্রেম নেই বলে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস উৎপত্তি হচ্ছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের ইতিহাস জানে, তারা কখনো সাম্প্রদায়িক রাজনীতির সাথে জড়িত হবে না। আর যে জাতি নিজস্ব ইতিহাস জানে না সে জাতি কখনো বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারে না।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. ওসমান গণি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মো. ওয়াকিল উদ্দিন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়