ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘কয়লা চুরির ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কয়লা চুরির ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না’

সচিবালয় প্রতিবেদক : বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্রের কয়লা চুরির ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না।

সোমবার সচিবালয়ে বড়পুকরিয়া খনির কয়লা চুরি ও বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকার পরিপ্রেক্ষিতে সার্বিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বড়পুকুরিয়া নিয়ে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মোহাম্মদ ফয়জুল্লাহ’র সঙ্গে বৈঠক করেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, এ বিষয়ে ইতোপূর্বে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা মঙ্গলবার প্রতিবেদন জমা দেবেন। তদন্তে যাদের বিরুদ্ধে অনিয়মে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যাবে, সবার বিরুদ্ধে মামলা করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি আরো বলেন, কয়লা সঙ্কটের কারণে বড়পুকরিয়া তাপবিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় আগামী একমাস রংপুর অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হবে। আপাতত সিরাজগঞ্জে উৎপাদিত কিছু বিদ্যুৎ রংপুর অঞ্চলে সরবরাহের উদ্যোগ নেয়া হয়েছে। সঙ্কট মোকাবেলায় সিরাজগঞ্জের বিদ্যুৎকেন্দ্রেগুলোতে উৎপাদন বাড়ানোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, কয়লা সরবরাহে পেট্রোবাংলার তদারকিতে ঘাটতি ছিল। তদন্ত শুরু হয়েছে। অতীতে যারাই খনিতে দায়িত্বে ছিলেন, তারাও তদন্তের আওতায় আসবেন।

উল্লেখ্য, কয়লা সংকটের কারণে রোববার  (২২ জুলাই) রাত ১০টা ২০ মিনিটে বড়পুকুরিয়া কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

কেন্দ্রের দুই ইউনিটের একটিতে ৮৫ মেগাওয়াট অন্যটিতে ২৭৫ মেগাওয়াট মিলিয়ে মোট ৩৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৮/আসাদ/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়