ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষ হলো খাদ্য মেলা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ হলো খাদ্য মেলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খামারবাড়িতে শেষ হলো খাদ্য মেলা। বিশ্ব খাদ্য দিবস ২০১৮ উপলক্ষে এ মেলার আয়োজন করে কৃষি মন্ত্রণালয়।

খামারবাড়ির আ কা মু গিয়াস উদ্দীন মিলকী মিলনায়তন চত্বরে ১৬ থেকে ১৮ অক্টোবর এ মেলা চলে। মেলায় সরকারি-বেসরকারি ৩৭টি প্রতিষ্ঠান তাদের প্রযুক্তি ও পণ্য প্রদর্শন করে।

বৃহস্পতিবার কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নজমুল ইসলাম প্রধান অতিথি হিসেবে সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন।

মেলায় আধুনিক কৃষি প্রযুক্তির বিভিন্ন মডেল, হাইব্রিডসহ উন্নত জাতের মানসম্পন্ন ফসলের বীজ, বিভিন্ন ফলমূল ও শাকসবজি প্রদর্শন করে যৌথভাবে প্রথম হয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি)। কৃষি বিপণন অধিদপ্তর (ড্যাম) দ্বিতীয় ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট তৃতীয় স্থান অর্জন করে। মেলায় অংশগ্রহণকারী অন্য প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল হায়দারের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মহসীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. মো. নুরুল ইসলাম। বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার উইংয়ের পরিচালক মিজানুর রহমান।

এবারের বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য ছিল- কর্ম গড়ে ভবিষ্যৎ, কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়