ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘তিনি কখনো আপোস করেননি’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘তিনি কখনো আপোস করেননি’

নিজস্ব প্রতিবেদক : প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন কখনো অন্যায়ের সঙ্গে আপোস করেননি। তিনি ছিলেন অসম্ভব সাহসী ও দৃঢ় মনোবলের অধিকারী একজন গুণী সংগঠক, চিকিৎসক, শিক্ষক এবং আসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এক রাজনৈতিক নেতা।

১৪ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লক অডিটোরিয়ামে এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপ-উপাচার্য (শিক্ষা), বিশিষ্ট ডার্মাটোলজিস্ট প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন-এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা এ কথা বলেন।

স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান। স্মরণসভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এম এ আজিজ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রাক্তন স্বাস্থ্য ও জনকল্যাণ বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু।

সূচনা বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক  ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

স্মরণসভায় বক্তারা প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপনের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে বিশেষ করে তাঁর সাংগঠনিক, চিকিৎসা সেবামূলক ও শিক্ষামূলক কর্মকাণ্ডসহ রাজনৈতিক ভূমিকা নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের একটি অডিটোরিয়ামের নামকরণ তাঁর নামে করার আহ্বান জানান।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়