ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জুলাইয়ে জাতীয় মৎস্য পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জুলাইয়ে জাতীয় মৎস্য পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯ প্রাপ্তদের তালিকা চূড়ান্ত করেছে মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রণালয়। আগামী জুলাইয়ে অনুষ্ঠিতব্য জাতীয় মৎস্য সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীতদের হাতে এ পুরস্কার তুলে দেবেন।

বুধবার মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রণালয়ের জাতীয় মৎস্য পুরস্কার চুড়ান্তকরণ কমিটির সভায় ‘জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯’ প্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়েছে।

চূড়ান্তকরণ সভায় মৎস্য খাতে অবদানের জন্য নির্ধারিত মোট ৯টির মধ্যে ৭টি বিভাগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৮টি স্বর্ণপদক ও ৯টি রৌপ্যপদক প্রদানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। মনোনীতদের তালিকা জাতীয় মৎস্য সপ্তাহ শুরুর পূর্বে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হবে।  

জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯ এর মনোনয়নের জন্য গত ১৮ ডিসেম্বর মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে এবং ২১ ডিসেম্বর তিনটি জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সারা দেশ থেকে মনোনয়ন আহবান করা হয়। এতে মোট ২৪৫টি আবেদন জমা পড়ে। নির্ধারিত কারিগরি/বাছাই কমিটি কর্তৃক ৭১টি আবেদনকে প্রাথমিকভাবে গ্রহণ করা হয়। এরপর মৎস্য অধিদপ্তরের ৮টি সরজমিন যাচাই-টিম মাঠপরিদর্শনের মাধ্যমে ২৯টি আবেদনকে নীতিমালার আওতায় বৈধ বলে গ্রহণ করে।

বুধবার সেই ২৯টি আবেদন থেকেই ৭ ক্যাটাগরিতে মোট ১৭টি পুরস্কারের জন্য ৯টি প্রতিষ্ঠান এবং ৮ ব্যক্তিকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

৯টি ক্যাটাগরির মধ্যে ২টি ক্যাটাগরিতে আবেদন পাওয়া যায়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়