ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাট মন্ত্রীর সাথে ইরাকি রাষ্ট্রদূতের সাক্ষাত

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাট মন্ত্রীর সাথে ইরাকি রাষ্ট্রদূতের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নিযুক্ত ইরাকের রাষ্ট্রদূত এ এম এম ফরহাদ বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বুধবার সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে এই সাক্ষাৎকালে দুদেশের বস্ত্র ও পাট শিল্পের দ্বিপাক্ষিক বাণিজ্য ও এর অগ্রগতি নিয়ে আলোচনা হয়। এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, বিজেএমসি’র পরিচালক মোঃ দেলোয়ার হোসেন, মোঃ আব্দুল মজিদ ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘কুয়েত-ইরাক যুদ্ধের আগে ইরাক বিজেএমসি’র পাটপণ্যের একটি নিয়মিত বাজার ছিল। ১৯৯৭ সালে গ্রেইন বোর্ড অফ ইরাকের সঙ্গে ৩৮০০০ বেল পাটপণ্য বিক্রয়ের দুটি চুক্তি স্বাক্ষরিত হয়। ইরাক-ইরান যুদ্ধের ফলে জাতিসংঘের নিষেধাজ্ঞার কারণে ৫ দশমিক ৭২ মিলিয়ন ডলারের পণ্যমূল্য অনাদায়ী রয়ে যায়। এ বিষয়ে কাজ করতে তিনি রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান।’

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও ইরাকের বন্ধুত্বের সম্পর্ক শুধু অর্থনৈতিকই নয়, ঐতিহাসিকও বটে। ইরাক বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। দু’দেশের নিয়মিত বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে এ সম্পর্ক আরো জোরদার হচ্ছে। সেজন্য বস্ত্র ও পাটখাতে দুদেশের বাণিজ্য সম্প্রসারণে তিনি কাজ করে যাবেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯জুন ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়