ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

৬৫ রানে এগিয়ে ঢাকা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬৫ রানে এগিয়ে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ ও চট্টগ্রাম বিভাগ। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার নাইম হাসানের ঘূর্ণিতে ২৮৮ রানে অলআউট হয় ঢাকা বিভাগ। জবাবে চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে। ঢাকা বিভাগের চেয়ে এখনো তারা ৬৫ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন শাখাওয়াত হোসেন (০) ও নাইম হাসান (১৬)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি। ২৩ রানে প্রথম, ২৭ রানে দ্বিতীয় ও ৬৫ রানে তৃতীয় উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায়। সাদিকুর রহমান ১৪, মুমিনুল হক ০ ও পিনাক ঘোষ ২২ রান করে আউট হন। অধিনায়ক ইয়াসির আলী দেখে শুনে খেলতে থাকেন। কিন্তু দলীয় শতরান পেরুতে না পেরুতেই তিনিও ফিরেন সাজঘরে। ১১০ বল খেলে ৫ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬০ রান করে যান।

 



এরপর মাহিদুল ইসলাম আকনের ৪০ ও ইফতেখার সাজ্জাদের ৪৬ রানে ভর করে লড়াই করে চট্টগ্রাম। ১২৪ রানের মাথায় তাসামুল (১৫), ১৯৯ রানে ইফতেখার ও মাহিদুল ইসলাম আউট হন। ২২২ রানের মাথায় অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হন মেহেদী হাসান রানা।

ঢাকা বিভাগ যে সাতজন বোলারকে ব্যবহার করেছে তাদের ছয়জনই উইকেট পেয়েছেন। তাদের মধ্যে একমাত্র মোশাররফ হোসেন রুবেল ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন শাহাদাত হোসেন, সালাউদ্দিন সাকিল, শুভাগত হোম, তাইবুর রহমান ও সাইফ হাসান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়