ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পরোয়ানার প্রতিবাদে বিএনপির ৩ সংগঠনের কর্মসূচি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরোয়ানার প্রতিবাদে বিএনপির ৩ সংগঠনের কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে পৃথক কর্মসূচি দিয়েছে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল।

মঙ্গলবার সারাদেশে এই কর্মসূচি পালিত হবে বলে পৃথক বিজ্ঞপ্তিতে সংগঠনগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে।

গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে সব জেলা ও মহানগরে প্রতিবাদ বিক্ষোভ করবে স্বেচ্ছাসেবক দল। সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল কর্মসূচি সফর করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে ছাত্রদল। সোমবার সংগঠনের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এই কর্মসূচি ঘোষণা করেছেন।

অন্যদিকে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে মঙ্গলবার দেশের সব জেলা সদর ও মহানগর সমূহে যুবদল বিক্ষোভ কর্মসূচি ঘোষনা করেছে যুবদল। সংগঠনের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু আজ  এই কর্মসূচি ঘোষণা করেন।

তেজগাঁও থানার একটি রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ঢাকার একটি আদালত।

ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা সোমবার এ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে পরোয়ানা জারির এই আদেশ দেন বলে রাষ্ট্রপক্ষের অন্যতম কৌঁসুলি তাপস কুমার পাল জানান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়