ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

যুদ্ধাপরাধীদের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ বন্ধের দাবি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুদ্ধাপরাধীদের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক : জামায়াত, শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী ব্যক্তির সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ বন্ধসহ ৬ দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযুদ্ধ সমন্বয় পরিষদ এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এ গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

উদ্বোধনকালে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের অবদানে আমরা এদেশ পেয়েছি। তাদের প্রতি আমরা কৃতজ্ঞ থাকবো এটাইতো স্বাভাবিক। আর এই দেশে যে পর্যন্ত যুদ্ধাপরাধীদের তালিকা করে বিচার করা না হবে। সে পর্যন্ত দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে না। তাই তাদের বিচার করা এখন সময়ের দাবি।

শাজাহান খান বলেন, ২০০৪ সালে ইসলামী ছাত্রশিবির সর্বপ্রথম চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের জন্য প্রকাশ্যে দাবি উত্থাপন করে। এখন তারা সেই দাবিকে বাস্তবায়ন করার জন্য সাধারণ ছাত্র-ছাত্রীদের ব্যবহার করছে। সাধারণ ছাত্র-ছাত্রীদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। তাদের মূল উদ্দেশ্য কোটা সংস্কার নয় মূল উদ্দেশ্য দেশকে অস্থিতিশীল করা। আর এই ষড়ষন্ত্রে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা দেশের জন্য জরুরি।

৬ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে-জামায়াত, শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী ব্যক্তির সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ বন্ধ, জামায়াত, শিবির ও স্বাধীনতাবিরোধী যারা বর্তমানে সরকারি চাকরিতে বহাল থেকে দেশের উন্নয়ন ব্যাহত করছে, মুক্তিযুদ্ধ ও সরকারবিরোধী নানা চক্রান্তে রয়েছে তাদের চিহ্নিত করে চাকরি থেকে বরখাস্ত করা এবং এদের স্থাবর অস্থাবর সব সম্পত্তি বাজেয়াপ্ত করা, মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুণ্ন ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন করা, কোটা সংস্কার আন্দোলনের নামে যারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে সাধারণ ছাত্র-ছাত্রীদের ব্যানার ব্যবহার করে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে, তাদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে উদ্দেশ্যেপ্রণোদিতভাবে অপপ্রচার চালিয়ে যারা দেশে অরাজকতা ও অশান্তি সৃষ্টি করা হয়েছে, তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়