ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ডেসটিনির এক মামলায় রফিকুল আমিনের জামিন

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৭:৩৬:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ৭:৩৬:১৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : দূনীর্তি দমন কমিশনের দায়ের করা  এক মামলায় ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রফিকুল আমিনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার  জামিন বিষয়ে রুল নিস্পত্তি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে  আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম. মইনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন, এ কে এম আমিন উদ্দিন মানিক।

তবে তার বিরুদ্ধে আরো মামলা থাকায়  এখনই তিনি কারামুক্ত হতে পারছেন না বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে জ্ঞাত আয় বহির্ভূত ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদ অর্জনের বিবরণী জমা না দেওয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা মডেল থানায় রফিকুল আমিনের বিরুদ্ধে মামলা করে দুদক। এরপর ২০১৭ সালের ৬ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৮-এ মামলার চার্জশিট দাখিল করা হয়। এরপর এই বছরের ১২ মার্চ তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ২০১৬ সালের ২ নভেম্বর এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

পরে মামলাটিতে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন রফিকুল আমিনের আইনজীবীরা। যার পরিপ্রেক্ষিতে গত বছরের ১২ মার্চ রফিকুল আমিনকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। বুধবার সেই রুলের চূড়ান্ত শুনানি শেষে আদালত রফিকুল আমিনের জামিন মঞ্জুর করে আদেশ দেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC