ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘ক্ষমতার মোহে ৬৬ অনুচ্ছেদের বিরোধিতা করছেন ড. কামাল’

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ১১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষমতার মোহে ৬৬ অনুচ্ছেদের বিরোধিতা করছেন ড. কামাল’

নিজস্ব  প্রতিবেদক : সংবিধান প্রণেতা ড. কামাল ক্ষমতার মোহে সংবিধানের ৬৬ অনুচ্ছেদের বিরোধিতা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগোর যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আব্দুর রহমান বলেন, ‘ড. কামাল হোসেন এই সংবিধান প্রণয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন। ১৯৭২ সালের সংবিধানের জন্মলগ্ন থেকেই সংবিধানে অনুচ্ছেদ ৬৬ লেখা রয়েছে। আজ ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন তার নিজের করা বাংলাদেশের সংবিধানের এই অনুচ্ছেদের বিরোধীতা করছেন ক্ষমতার মোহে পড়ে। কি বিচিত্র এ দেশ!

তিনি আরও বলেন, ‘আমরা দেখেছি, একই প্রক্রিয়ায় বিএনপি দেশের উচ্চ আদালতকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে, খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণের সুযোগ সৃষ্টির পাঁয়তারা করতে তিনটি রিট পিটিশন দায়ের করে। হাইকোর্ট বিভাগ এই সকল আবেদন নাকচ করে দিয়েছেন। তবে জাতির দুর্ভাগ্য এই যে, মহামান্য হাইকোর্ট বিভাগের আদেশ নিয়ে বিএনপি তার চিরাচরিত মিথ্যাচার ও অপপ্রচারের আশ্রয় নিয়েছে।’ আমরা বিএনপির প্রতি অপরাজনীতি পরিহার করে, দেশের আইন, সংবিধান, আদালত ও বিচার প্রক্রিয়া এবং নির্বাচন কমিশনের প্রতি আস্থা ও শ্রদ্ধাশীল হয়ে নির্বাচনী প্রচার কাজে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অশ্রুসজল নয়নে জাতির সামনে বলেছিলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়াই তারা এবার নির্বাচনে অংশগ্রহণ করবেন। কারণ, তারা জানতেন বিএনপি যতই রাজনৈতিকভাবে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন না কেন, আইনের চোখে বেগম খালেদা জিয়া একজন এতিমের টাকা আত্মসাতকারী, সাজাপ্রাপ্ত। দেশের প্রচলিত আইন অনুযায়ী তিনি নির্বাচনে ও রাজনীতিতে অংশগ্রহণ করতে পারেন না।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বি এম মোজাম্মেল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/নূর/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়