ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

নিজস্ব প্রতিবেদক : সংসদে প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দলগুলো সংরক্ষিত নারী আসনে তাদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৪৩ জনের মনোনয়নপত্র জমা দেন। এছাড়া, জাতীয় পার্টির চারজন, ওয়াকার্স পার্টির একজন, স্বতন্ত্র একজন মনোনয়নপত্র জমা দেন। মোট ৪৯ জন মনোনয়পত্র জমা দিয়েছেন। বিএনপির একজন জমা দেননি।

সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্রগুলো জমা দেওয়া হয়।

আজ সোমবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামীকাল মঙ্গলবার এসব মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হবে।

সংরক্ষিত নারী আসনে ভোট আগামী ৪ মার্চ। তবে সমানসংখ্যক প্রার্থী থাকায় নির্বাচনের প্রয়োজন হবে না। ১৬ ফেব্রুয়ারি মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হিসেবে তাদের নাম ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের প্রার্থীরা হলেন- ঢাকা থেকে শিরীন আহমেদ, জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান শিলা, সূবর্ণা মোস্তফা ও নাহিদ ইজহার খান, চট্টগ্রাম থেকে খাদিজাতুল আনোয়ার ও ওয়াশিকা আয়েশা খানম, কক্সবাজার থেকে কানিজ ফাতেমা আহমেদ, খাগড়াছড়ি থেকে বাসন্তি চাকমা, কুমিল্লা থেকে আঞ্জুম সুলতানা ও আরমা দত্ত, বাহ্মণবাড়িয়া থেকে উম্মে ফাতেমা নাজমা বেগম, গাজীপুর থেকে শামসুন্নাহার ভূঁইয়া ও রুমানা আলী, বরগুনা থেকে সুলতানা নাদিরা, জামালপুর থেকে হোসনে আরা, নেত্রকোনা থেকে হাবিবা রহমান খান ও জাকিয়া পারভীন খানম, পিরোজপুর থেকে শেখ এ্যানী রহমান, টাঙ্গাইল থেকে অপরাজিতা হক ও খন্দকার মমতা হেনা লাভলী, সুনামগঞ্জ থেকে শামীমা আক্তার খানম, মুন্সীগঞ্জ থেকে ফজিলাতুন্নেছা, নীলফামারী থেকে রাবেয়া আলী, নংরসিদী থেকে তামান্না নুসরাত বুবলী, গোপালগঞ্জ থেকে নার্গিস রহমান, ময়মনসিংহ থেকে মনিরা সুলতানা, ঝিনাইদহ থেকে খালেদা খানম, বরিশাল থেকে সৈয়দা রুবিনা মিরা, পটুয়াখালী থেকে কানিজ সুলতানা, খুলনা থেকে অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, দিনাজপুর থেকে জাকিয়া তাবাসসুম, নোয়াখালী থেকে ফরিদা খানম সাকী, ফরিদপুর থেকে রুশেমা বেগম, কুষ্টিয়া থেকে সৈয়দা রাশেদা বেগম, মৌলভীবাজার থেকে সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজশাহী থেকে আদিবা আনজুম মিতা, চাঁপাইনবাবগঞ্জ থেকে ফেরদৌসী ইসলাম জেসী, শরীয়তপুর থেকে পারভীন হক শিকদার, রাজবাড়ী থেকে খোদেজা নাসরীন আক্তার হোসেন, মাদারীপুর থেকে তাহমীনা বেগম, পাবনা থেকে নাদিয়া ইয়াসমিন জলি ও নাটোর থেকে রত্না আহমেদ।

জাতীয় পার্টির পক্ষ থেকে দলটি মহাসচিব মশিউর রহমান রাঙ্গা যাদের মনোনয়নপত্র জমা দেন তারা হলেন- সালমা ইসলাম, নাজমা আক্তার, মাসুদা এম রশীদ চৌধুরী (সোনালী আক্তার মাসুদা), ও রওশান আরা মান্নান।

এছাড়া, ওয়ার্কার্স পার্টির লুৎফুন নেসা খান ও স্বতন্ত্র প্রার্থী  সেলিনা ইসলাম মনোনয়নপত্র জমা দেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়