ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নিরাপদ সড়কের আন্দোলনে বিএনপির সমর্থন

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিরাপদ সড়কের আন্দোলনে বিএনপির সমর্থন

জ্যেষ্ঠ প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, আবরার আহম্মেদ চৌধুরীর (সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থী) রক্তে প্রমাণিত হলো দেশে নিরাপদ সড়ক ব্যবস্থায় ব্যর্থ হয়েছে সরকার।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ বলেন, সরকার ছাত্রদের আন্দোলন থেকে বিরত থাকার জন্য যে কথা দিয়েছিল, তারা সে কথা রাখে নাই। সেজন্যই নিরাপদ সড়কের দাবিতে যে ছেলেটি রাস্তায় নেমেছিল, তাকে জীবন দিতে হলো।’

‘আমরা এ আন্দোলনে পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং সরকারকে ছাত্রদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।’

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে সু-চিকিৎসা ও মুক্তির দাবিতে’ অনুষ্ঠানের আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন।

মোশাররফ বলেন, এ সরকার জনগণের সরকার নয়। ফ্যাসিবাদী সরকার, তাই তারা যা বলে তা করে না। এজন্যই সড়কে অস্বাভাবিক ঘটনা ঘটছে। ডাকসু নির্বাচন, জাতীয় নির্বাচন সব ক্ষেত্রেই অস্বাভাবিক ঘটনা ঘটেছে। অস্বাভাবিক সরকারের আমলে অস্বাভাবিক ঘটনা অতি স্বাভাবিক। তবে এ অস্বাভাবিক ঘটনা বেশি দিন চলতে পারে না।

খালেদা জিয়ার সু-চিকিৎসার দাবি জানিয়ে তিনি বলেন, সুচিকিৎসার জন্য হলেও বেগম জিয়ার মুক্তি প্রয়োজন। তার মুক্তির জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দলকে আরো শক্তিশালী করে লড়াইয়ে নামতে হবে। এ লড়াই শুধু খালেদা জিয়াকে মুক্তির জন্য নয়। এ লড়াই হবে বাংলাদেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠার লড়াই।

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাজী মাসুক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব হাসান জাফির তুহিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহম্মদ রহমাতুল্লাহ বক্তব্য দেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়