ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন শাহজাদ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ২৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফ্রিদির রেকর্ডে ভাগ বসালেন শাহজাদ

৮৮ বলে সেঞ্চুরি করতে ১০টি চারের সঙ্গে ৬টি ছক্কা হাঁকান শাহজাদ

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের সুপার ফোরে আজ ভারতের বিপক্ষে । আর এই সেঞ্চুরিতে সাবেক পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদির একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন আফগানিস্তানের এই ওপেনার।

ভাবছেন রেকর্ডটা কী? আফগানিস্তানের ইনিংসের ২৯তম ওভারের প্রথম বলে দীপক চাহারকে ফ্লিক করে বাউন্ডারিতে পাঠিয়ে শাহজাদ যখন সেঞ্চুরি পূরণ করলেন, তখন আফগানিস্তানের স্কোর ৪ উইকেটে ১৩১। রেকর্ডটা ছুঁয়েছেন এখানেই, ওয়ানডেতে দলীয় সর্বনিম্ন রানে ব্যক্তিগত সেঞ্চুরি পূরণের রেকর্ড।

রেকর্ডটা এতদিন একাই দখল করে রেখেছিলেন আফ্রিদি। ২০০৫ সালে কানপুরে ভারতের বিপক্ষে ওয়ানডেতে আফ্রিদির সেঞ্চুরি পূরণের সময় পাকিস্তানের স্কোরও ছিল ১৩১। ১৩ বছর এককভাবে দখলে রাখা রেকর্ডটা এখন শাহজাদের সঙ্গে ভাগাভাগি করতে হচ্ছে ‘বুম বুম’ খ্যাত আফ্রিদিকে।

এই দুজনের পরেই আছেন শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ২০১১ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে যখন সেঞ্চুরি পূরণ করেন, দলের স্কোর ছিল ১৩৫। সে ম্যাচেই ক্যারিয়ার সেরা ৯৬ বলে অপরাজিত ১৮৫ রানের টর্নেডো ইনিংসটা খেলেছিলেন ওয়াটসন।

এই তালিকায় পরের তিনটি স্থানে আছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস (১৩৬, ২০০৭), নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম (১৩৮, ২০১৫), আফগানিস্তানের করিম সাদিক (১৩৯, ২০১২)।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়