ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইকার্দিকে ছাড়া বিশ্বকাপে আর্জেন্টিনা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১০, ২২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইকার্দিকে ছাড়া বিশ্বকাপে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের বিশ্বকাপ দলে জায়গা হয়নি ইন্টার মিলানের ফরোয়ার্ড মাউরো ইকার্দির।

সোমবার রাতে রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুর্দান্ত ফর্মে থাকা ইকার্দির জায়গা না হওয়ায় অবাক হয়েছেন অনেকেই। মেসির পর চলতি মৌসুমে সবথেকে সফল ইন্টার মিলানের এ ফুটবলার। অবশ্য বরাবরই জাতীয় দলে উপেক্ষিত ইকার্দি। ২০১৩ সালে অভিষেক হলেও জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ৪ ম্যাচ। এবার লিগে ৩৪ ম্যাচে ২৯ গোল করার পরও সাম্পাওলির মন গলাতে পারেননি ইকার্দি।

২৫ বছর বয়সি এ তারকা সুযোগ না পেলেও পাওলো দিবালাওকে নিয়েছেন সাম্পাওলি। ধারণা করা হচ্ছিল মেসির জায়গায় খেলেন বলে দিবালাকে সুযোগ নাও দিতে পারেন সাম্পাওলি। কিন্তু ঠিকই চূড়ান্ত দলে জায়গা করে নিয়েছেন দিবালা। চোট থাকা সত্ত্বেও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরোকে দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ। তার সঙ্গে ফরোয়ার্ড হিসেবে আছেন জুভেন্টাসের গঞ্জালো হিগুয়াইন।

ইকার্দিকে দলে না রাখার কারণ জানাতে গিয়ে কোচ সাম্পাওলি বলেছেন,‘দূর্ভাগ্যবশত আমাদেরকে মাত্র চারজন ফরোয়ার্ডকে নিতে হবে। এ কারণে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় যেমন, দিয়াগো পেরোট্টি, ইকার্দি এবং লওটারো মার্টিনেজকে বাদ দিতে হয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তারা বিশ্বকাপের আগের আর্জেন্টিনার হয়ে অবদান রেখেছে।’

ডি গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়োশিয়া এবং নাইজেরিয়া। তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে গতবারের রানার্সআপরা। ১৬ জুন আর্জেন্টিনার প্রথম ম্যাচ আইসল্যান্ডের বিপক্ষে। ২১ জুন ক্রোয়োশিয়ার বিপক্ষে খেলবে মেসিরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে। ১১টি শহরের ১২টি স্টেডিয়ামে ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত বসবে রাশিয়া বিশ্বকাপ।



বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দল:
গোলরক্ষক: সার্জিও রোমেরো, উইলি কাবায়েরো, ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মারকাদো, নিকোলাস ওটামেন্ডি, ফেদেরিকো ফাজিও, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, মার্কোস একুইনা, ক্রিস্টিয়ান আনসালদি, এদুয়ার্দো সাওভিও।
মিডফিল্ডার: হাভিয়ের মাশচেরানো, অ্যাঙ্গেল ডি মারিয়া, এভার বানেগা, লুকাস বিগলিয়া, ম্যানুয়েল লানজিনি, জিও লো চেলসো, ম্যাক্সিমিলিয়ানো মেজা।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, পাওলো দিবালা, ক্রিস্টিয়ান পাভোন।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়