ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রোমেরোর পরিবর্তে আর্জেন্টিনা দলে গুজমান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৫, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোমেরোর পরিবর্তে আর্জেন্টিনা দলে গুজমান

সার্জিও রোমেরো ও নাহুয়েল গুজমান

ক্রীড়া ডেস্ক : ইনজুরিতে পড়েছেন আর্জেন্টিনার অভিজ্ঞ গোলরক্ষক সার্জিও রোমেরো। মঙ্গলবার অনুশীলনের সময় হাঁটুর ইনজুরিতে পড়েন তিনি। তার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হবে। সে কারণে রাশিয়া বিশ্বকাপে খেলা হচ্ছে না তার। রোমেরোর বদলি গোলরক্ষক হিসেবে প্রাথমিক স্কোয়াড থেকে আর্জেন্টিনার ২৩ সদস্যের দলে যুক্ত করা হয়েছে মেক্সিকান ক্লাব টাইগ্রেসের হয়ে খেলা গোলরক্ষক নাহুয়েল গুজমানকে। তার উপরই আস্থা রেখেছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

৩২ বছর বয়সী গুজমান এর আগে নিউওয়েলস ওল্ড বয়েজের হয়ে খেলেছেন। মেক্সিকান ক্লাব টাইগ্রেসের হয়ে খেলে তিন মৌসুমে তিনটি শিরোপা জিতেছেন। আর্জেন্টিনার হয়ে এর আগে তিনি মাত্র ছয় ম্যাচ খেলেছেন। তবে ২০১৫ সালের পর খেলেছেন মাত্র ১ বার! সেটাও ছিল সিঙ্গাপুরের মতো দলের বিপক্ষে। সেই ম্যাচে আর্জেন্টিনা ৬-০ গোলে হারিয়েছিল এশিয়ার দেশটিকে।

বোকা জুনিয়র্সের মাঠে ২৯ মে হাইতির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচে মাঠে নামতে দেখা যেতে পারে গুজমানকে। রাশিয়ায় যাওয়ার আগে ৯ জুন ইসরাইলের বিপক্ষে আরো একটি প্রীতি ম্যাচ খেলবে তারা। সেই ম্যাচেও সুযোগ দেওয়া হতে পারে তাকে।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ও ২০১৪ বিশ্বকাপের রানার্স-আপ আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপে রয়েছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ নবাগত আইসল্যান্ড, নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।




রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়