ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অ্যান্ড্রয়েডের সেরা ৮ ভিডিও প্লেয়ার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অ্যান্ড্রয়েডের সেরা ৮ ভিডিও প্লেয়ার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মিডিয়া বিশ্ব ধীরে ধীরে পুরোপুরি ভিডিও কনটেন্টের দিকে ঝুঁকছে। তাই আপনার ফোনে উন্নত এবং দ্রুতগতির ভিডিও প্লেয়ার থাকাটা গুরুত্বপূর্ণ।

কিছু অ্যাপস যেমন- হোয়াটসঅ্যাপ, টুইটার কিংবা ফেসবুকে বিল্ট-ইন ভিডিও প্লেয়ার থাকে কিন্তু তারাও আলাদা ভিডিও অ্যাপের মাধ্যমে পরিচালনার জন্য কাজ করছে। অন্যদিকে বেশিরভাগ স্মার্টফোন নির্মাতা তাদের স্মার্টফোনে বিল্ট-ইন ভিডিও প্লেয়ার দিয়ে থাকে। কিন্তু সেগুলোর তুলনায় ভিডিও প্লেয়ারের অনেক ভালো থার্ড পার্টি অ্যাপ রয়েছে।

জেনে নিন, আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য সেরা ৮টি ভিডিও প্লেয়ার।

এমএক্স প্লেয়ার
অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ভিডিও প্লেয়ার হিসেবে সেরার তালিকায় প্রথম নামটি হবে এমএক্স প্লেয়ার, এটাই স্বাভাবিক। কেননা প্রতিযোগিতার দিক থেকে খুবই এগিয়ে এমএক্স প্লেয়ার। এত জনপ্রিয়তার কারণ হচ্ছে, এই প্লেয়ারটি বেশি সংখ্যক সোয়াইপ গেশ্চার সুবিধা দেয় (পিঞ্চ-টু-জ্যুম, ফাস্ট-ফরোয়ার্ড, রিউইন্ড এবং ভলিউম), এতে মাল্টি-কোর ডিকোডিং রয়েছে (অর্থাৎ এই অ্যাপটি অন্যান্য ভিডিও অ্যাপের তুলনায় ৭০গুণ দ্রুতগতির) এবং এতে প্রায় যেকোনো ফরম্যাটের ভিডিও চালানো যায়। আরেকটি সুবিধা হচ্ছে, সাবটাইটেল ফাইল চালানো যায়।

এমএক্স প্লেয়ারের বিনা মূল্যের ভার্সনটিতে বিজ্ঞাপনের বিরক্তি রয়েছে, তবে ৬ ডলার খরচ করে প্রো ভার্সন ব্যবহারে বিজ্ঞাপনহীন অভিজ্ঞতা পাওয়া যাবে। ফ্রি ভার্সন ডাউনলোড লিংক: থেকে।

তথ্যসূত্র : মেকইউজঅব
 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়