ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদে নতুন রান্নার রেসিপির অ্যাপ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে নতুন রান্নার রেসিপির অ্যাপ

প্রতীকী ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ঈদ দোরগোড়ায়। শপিং ইতিমধ্যে সকলেরই শেষ। বাসাবাড়িতে এখন ঈদের রান্নার পরিকল্পনা চলছে, চাঁদ দেখা গেলে প্রস্তুতিও সন্ধ্যার পর থেকেই শুরু হয়ে যাবে।

ঈদে নতুন পোশাক পড়ার আনন্দের মতো, খাবারেও নতুন কোনো আইটেম থাকা আনন্দদায়ক। সুস্বাদু নতুন কোনো খাবার রান্নার ক্ষেত্রে নতুন রেসিপি জানিয়ে মা কিংবা স্ত্রীকে সাহায্য করতে পারেন আপনি। এক্ষেত্রে স্মার্টফোনে নতুন রান্নার রেসিপির অসংখ্য দেশীয় অ্যাপস রয়েছে। দেশীয় প্রায় সব অ্যাপসেই রেসিপি বাংলায় লেখা রয়েছে। তার মধ্যে থেকে কয়েকটি অ্যাপ হচ্ছে-

* ঈদের রেসিপি ২০১৭ : সহজ ইন্টারফেসের এই অ্যাপটিতে ঈদের রেসিপি সহ মজার মজার রান্নার রেসিপি রয়েছে। বিনা মূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে goo.gl/S1Fj3u লিংক থেকে।

* ঈদের রান্না রেসিপি : ঈদ উপলক্ষে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত কিছু রেসিপি পাওয়া যাবে অ্যাপটিতে। ডাউনলোড লিংক: goo.gl/24u3yX।

* বাংলাদেশি রেসিপি : জাফরানি জর্দা, ছেকা কাবার সহ নানা ধরনের সুস্বাদু রান্নার রিসিপি সমৃদ্ধ এই অ্যাপটির ডাউনলোড লিংক : goo.gl/yyH6Fw।

* পোলাও এর নানারকম রেসিপি : মজাদার ও বিভিন্ন রকম পোলাও তৈরির সহজ রেসিপি নিয়ে এই অ্যাপ। ডাউলোড করা যাবে goo.gl/vfc8JY লিংক থেকে।

* রকমারি রান্নার রেসিপি : মুচমুচে চিকেন পাকোড়া, কড়াই মাটন, বার্মিজ বিফ কাবাব সহ রকমারি সব রান্নার রিসিপি নিয়ে অ্যাপ। ডাউনলোড করা যাবে goo.gl/Ybs5BU লিংক থেকে।
 

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়