ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনলাইনে এলআইসিটির কোর্স

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইনে এলআইসিটির কোর্স

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সরকারের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, অ্যামপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্পের কোর্স এবার ঘরে বসে অনলাইনে করা যাবে। অনলাইনে এ প্রশিক্ষণ দিচ্ছে রেপটো এডুকেশন সেন্টার।

অনলাইন কো‍র্সের মাধ্যমে তরুণ-তরুণীদের জন্য বিশ্বমানের দক্ষতা নিশ্চিত করতে এলআইসিটি প্রোগ্রাম এবং রেপটো এডুকেশন সেন্টারের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এর আওতায় এলআইসিটি’র ৩০ হাজার শিক্ষার্থীসহ সারাদেশের তরুণ-তরুণীরা অনলাইন প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের দক্ষ করে গড়ে তুলতে পারবে।

বিপিও সামিট-২০১৮ এর অনুষ্ঠানে এই প্রকল্পের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, এলআইসিটি প্রজেক্ট ডিরেক্টার মো. রেজাউল করিম, কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, রেপটোর সিইও ইশতিয়াক আহমেদ সিয়াম এবং রেপটো বিপণন বিভাগের প্রধান সাহাদাত হোসেন।

চুক্তি অনুসারে, রেপটো প্লাটফর্মের মাধ্যমে শিক্ষার্থীরা অনলাইনে এলআইসিটির কোর্স করতে পারবে ও অনলাইনে পরীক্ষার মাধ্যমে সার্টিফিকেট অর্জন করতে পারবে। অনলাইনে বর্তমানে ৩টি কোর্স চালু করা হয়েছে। কোর্সগুলো হলো- সফট স্কিল ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং। এছাড়া ব্লক চেইন, অ্যাডভান্স অ্যানালেটিক্স সহ আরো কিছু কোর্স খুব শিগগির তালিকায় যুক্ত হবে। কোর্সগুলোতে রেজিস্ট্রেশন করা যাবে এই লিংকে www.repto.com.bd/lict

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়