ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইন্টারনেট হচ্ছে জ্ঞানের ভাণ্ডার: মোস্তফা জব্বার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্টারনেট হচ্ছে জ্ঞানের ভাণ্ডার: মোস্তফা জব্বার

নিজস্ব প্রতিবেদক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, কারিগরি শিক্ষা নিয়ে যত এগিয়ে যেতে পারব, অগ্রগতি তত ত্বরান্বিত হবে। ইন্টারনেট হচ্ছে জ্ঞানের ভাণ্ডার।

শ্রেণিকক্ষের শিক্ষার সঙ্গে প্রযুক্তির শিক্ষা গ্রহণের জন্য শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

শনিবার ঢাকায় মিরপুর সেনানীবাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অভ প্রফেশনালস (বিইউপি) ক্যাম্পাসে বিইউপি তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত টেকসার্জেন্স ২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লব বা ডিজিটাল শিল্প বিপ্লবে টিকে থাকার জন্য প্রযুক্তিগত শিক্ষাব্যবস্থা অপরিহার্য। প্রযুক্তি শিক্ষা রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করাতে না পারলে একবিংশ শতাব্দির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব হবে না। কায়িক শ্রম ও অস্ত্রের শক্তির চেয়ে মেধা অনেক বেশী শক্তিশালী। আমাদের শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের যে যাত্রা শুরু করেছে তা এগিয়ে নিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ভুমিকা অপরিসীম উল্লেখ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ও তার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা জনাব সজীব আহমেদ জয়ের এর দিক নির্দেশনায় প্রযুক্তির অগ্রযাত্রায় বাংলাদেশ অভাবনীয় সফলতা অর্জন করেছে।’

অনুষ্ঠানে বিইউপি ভিসি এমদাদ-উল-বারি বিশেষ অতিথির বক্তৃতা করেন। মন্ত্রী পরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রযুক্তির উদ্ভাবন মেলার স্টল পরিদর্শন করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৯/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়