ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জিম্বাবুয়ের ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিম্বাবুয়ের ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার মাটিতে পাঁচ ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। ২০ দিনের সফরের জন্য দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট।

এর আগে গতকাল মঙ্গলবার প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট।

আগামী ৩০ জুন গলে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। এ ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘ ১৭ বছর পর ওয়ানডে ক্রিকেট ফিরছে গল আন্তর্জাতিক স্টেডিয়ামে। গলে এখন পর্যন্ত সাতটি ওয়ানডে ম্যাচ হয়েছে। যার সর্বশেষটি ২০০০ সালের ৬ জুলাই। জিম্বাবুয়ের এই সফর শেষ হবে ১৪ জুলাই কলম্বোয় শুরু একমাত্র টেস্ট দিয়ে।

বাঁহাতি স্পিনার উলিংটন মাসাকাদজা জিম্বাবুয়ে দলে ফের ডাক পেয়েছেন। এবার তার টেস্ট অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে। ২০১৫ সালের ডিসেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলেছেন উলিংটন। ১০ ওয়ানডে ও ৭ টি-টোয়েন্টিতে ২৩ বছর বয়সি এ স্পিনার ১৫ এবং ৮ উইকেট নিয়েছেন।

টেস্ট স্কোয়াডে এসেছেন রগিস চাকাবা, কার্ল মুম্বা ও নাথান ওয়ালার। টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন সোলোমন মোর, রিচার্ড গাভারা ও চামু চিবাবা। নাথান ওয়ালার অভিষেকের অপেক্ষায় আছেন। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে থাকলেও খেলার সুযোগ হয়নি তার।

জিম্বাবুয়ের ওয়ানডে দল: সোলোমন মোর, হ্যামিলটন মাসাকাদজা, রায়ান বার্ল, গ্রেম ক্রেমার (অধিনায়ক), ক্রেইগ অরভিন, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, তেন্ডাই চাতারা, ক্রিস পোফু, ডোনাল্ড ত্রিরিপানো, রিচার্ড রিচার্ড গাভারা. উলিংটন মাসাকাদজা, ম্যালকম ওয়ালার, চামু চিবাবা ও তারিসাই মুসাকান্ডা।

জিম্বাবুয়ের টেস্ট দল: রেগিস চাকাবা, হ্যামিলটন মাসাকাদজা, রায়ান বার্ল, গ্রেম ক্রেমার (অধিনায়ক), ক্রেইগ অরভিন, শন উইলিয়ামস, পিটার মোর, সিকান্দার রাজা, তেন্ডাই চাতারা, ক্রিস পোফু, ডোনাল্ড ত্রিরিপানো, নাথান ওয়ালার, উলিংটন মাসাকাদজা, ম্যালকম ওয়ালার, কার্ল ‍মুম্বা ও তারিসাই মুসাকান্ডা।

প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), উপুল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, আসেলা গুনারত্নে, ওয়ানিদু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, নুয়ান প্রদীপ, লাসিথ মালিঙ্গা, দুশমান্থা চামিরা ও লাহিরু মাদুশানকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়