ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কাউন্টি ক্রিকেট খেলার অপেক্ষায় রশিদ খান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাউন্টি ক্রিকেট খেলার অপেক্ষায় রশিদ খান

রশিদ খান

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের তরুণ লেগ স্পিনার রশিদ খানকে অনেক আগেই দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছিল ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের দলগুলো। কিন্তু ইংল্যান্ডের ভিসা দেওয়ার ক্ষেত্রে যেসব নিয়ম অনুসরণ করা হয় সেখানে বার বার আটকে গিয়েছেন রশিদ খান। সে কারণে তাকে দলে ভেড়াতে পারেনি কাউন্টি ক্রিকেটের দলগুলো।

ইংল্যান্ডে খেলতে যেতে ভিসা পাওয়ার ক্ষেত্রে একটি নিয়ম হচ্ছে সেই খেলোয়াড়কে টেস্ট খেলুড়ে দেশের হতে হবে। আগে আফগানিস্তান টেস্ট খেলুড়ে দেশ ছিল না। কিন্তু ২২ জুন তাদেরকে টেস্ট স্ট্যাটাস দেওয়া হয়েছে। তাই নতুন করে রশিদ খানকে দলে ভেড়াতে তোড়জোর শুরু করেছে কাউন্টি ক্রিকেটের দলগুলো।

তবে এখনো তাদেরকে চেয়ে থাকতে হচ্ছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের দিকে। কারণ, ইংল্যান্ডে খেলতে আসতে ভিসা পেতে হলে আফগানিস্তানের হয়ে রশিদকে টেস্ট খেলতে হবে কিনা, বোর্ডের কাছ থেকে সেটা জানার অপেক্ষায় রয়েছে কাউন্টির দলগুলো। যদি খেলতে হয়, তাহলে এই মৌসুমেও হয়তো রশিদকে নিতে পারবে না তারা। কিন্তু যদি শুধু টেস্ট স্ট্যাটাস পেলেই হয়, তাহলে হয়তো কাড়াকাড়ি লাগবে আফগান এই যুবাকে নিয়ে।

কারণ, কাউন্টি ক্রিকেটে যেসব বোলার খেলেন তাদের আইসিসি র‌্যাঙ্কিংয়ের চেয়ে বেশ এগিয়ে রশিদ খান। সেটা ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিং হোক কিংবা টি-টোয়েন্টি। চলতি মাসের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে চতুর্থ সেরা বোলিং ফিগার উপহার দেন রশিদ খান। ১৮ রান দিয়ে ৭ উইকেট নিয়ে হইচই ফেলে দেন তিনি।

এ পর্যন্ত ২৯টি ওয়ানডে খেলে ৬৩টি উইকেট নিয়েছেন আফগান এই তরুণ তুর্কি। আর ২৭টি টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ৪২ উইকেট।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়