ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আরো একটি মাইলফলক ছুঁলেন সাঙ্গাকারা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো একটি মাইলফলক ছুঁলেন সাঙ্গাকারা

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার কুমার সাঙ্গাকারা আরো একটি মাইলফলক ছুঁয়েছেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপের চলতি মৌসুমের প্রথম কোনো খেলোয়াড় হিসেবে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

সাঙ্গাকারা চলতি মৌসুমের একাদশতম ইনিংসে নিজের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন। তার অপরাজিত ১৮০ রানে ভর করে ইয়র্কশায়ারের বিপক্ষে ৫১৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছে সারে। সাঙ্গাকারার ১৮০ রানের ইনিংসে ২১টি চার ও ৪টি ছক্কার মার ছিল।

মাত্র ১১ ইনিংসে ৩৯ বছর বয়সী এই অভিজ্ঞ ব্যাটসম্যানের গড় ১০৮.৬। বর্তমানে তার সংগ্রহ ১ হাজার ৮৬ রান। দ্বিতীয় স্থানে থাকা ব্যাটসম্যানের চেয়ে তিনি ২৭১ রানে এগিয়ে রয়েছেন। বর্তমানে সাঙ্গাকারার প্রথম শ্রেণির ক্রিকেটে মোট রান ২১ হাজার!

এই মৌসুম খেলেই অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিবেন সাঙ্গাকারা। গেল মাসে তিনি এই ঘোষণা দিয়েছেন। তবে ২০১৮ সাল পর্যন্ত টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন।

কুমার সাঙ্গাকারা ২০১৫ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরে যান। টেস্ট থেকে অবসর নেওয়ার আগে ১৩৪ টেস্টে ১২ হাজার ৪০০ রান করেন। যা তাকে টেস্টে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদে তালিকায় পাঁচে স্থান করে দিয়েছে। টেস্টে তার গড় ছিল ৫৭.৪০।

টেস্টের বাইরে সীমিত ওভারের ক্রিকেটেও বড় মাপের তারকা ব্যাটসম্যান ছিলেন কুমার সাঙ্গাকারা। ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে তিনি শ্রীলঙ্কাকে ফাইনালে তুলেছিলেন। যদিও শিরোপা জেতা হয়নি তাদের। ২০০৭ সালে অস্ট্রেলিয়ার কাছে এবং ২০১১ সালে ভারতের কাছে ফাইনালে হেরে যায় তারা।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়