ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ফিট হও, নয় দল থেকে বের হও’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ফিট হও, নয় দল থেকে বের হও’

মালিঙ্গাদের ফিটনেস ঠিক করার আল্টিমেটাম দিয়েছে শ্রীলঙ্কা সরকার

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বেশ নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কা সরকার। আগামী তিন মাসের মধ্যে খেলোয়াড়দেরকে তাদের ফিটনেস ঠিক করতে বলা হয়েছে। না হলে দল থেকে বের করে দেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

। কিন্তু দলের কোনো সদস্যের ফিটনেস সন্তোষজনক লেভেলে নেই। এরপরই বুধবার ফিটনেস নিয়ে খেলোয়াড়দের আল্টিমেটাম দিয়েছে সরকার।

এদিন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা বলেছেন, ‘কারও ফিটনেস সন্তোষজনক লেভেলে নেই। তবে এইবার আমি একটি ব্যতিক্রম তৈরি করেছি।’

কোনো সিরিজ বা টুর্নামেন্টের জন্য শ্রীলঙ্কা দল নির্বাচন করে স্বাধীন নির্বাচক প্যানেল। তবে ক্রীড়ামন্ত্রী সেটা চূড়ান্ত অনুমোদন দেওয়ার পরই কেবল খেলোয়াড়রা দেশকে প্রতিনিধিত্ব করতে পারেন।

চ্যাম্পিয়নস ট্রফি থেকে শ্রীলঙ্কার বিদায়ের পর দলের বাজে ফিল্ডিংয়ের কড়া সমালোচনা করেছিলেন ক্রীড়ামন্ত্রী জয়াসেকারা। তিনি দায় দিয়েছিলেন ক্রিকেটারদের ফিটনেস সমস্যাকে, বিশেষ করে ‘ভুঁড়িওয়ালা’ ক্রিকেটারদের। তীরটা ছিল পেসার লাসিথ মালিঙ্গার দিকে।   

পরে ক্রীড়ামন্ত্রীকে ‘বাদর’ মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন মালিঙ্গা।  পাশাপাশি তার পরবর্তী ম্যাচের ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

ক্রীড়ামন্ত্রীর দাবি, ক্রিকেটারদের শরীরে ১৬ শতাংশ মেদ থাকা স্বাভাবিক। কিন্তু বেশির ভাগ ক্রিকেটারের শরীরে ২৫ শতাংশের বেশি মেদ। তিনি ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছেন, কারও শরীরে ১৬ শতাংশের বেশি মেদ থাকলে তিনি দেশের হয়ে খেলতে পারবেন না।

তথ্যসূত্র : ক্রিকেট অস্ট্রেলিয়া।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়