ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অনুশীলনে নামছে বিপিএলের দলগুলো

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনুশীলনে নামছে বিপিএলের দলগুলো

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের ক্রিকেটাররা দেশে না থাকলেও বিপিএলের দামামা কিছুটা হলেও বাজতে শুরু করেছে। ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের শেষ দিকের প্রস্তুতি সারছে। আয়োজক বিপিএল গভর্নিং কাউন্সিলও মাথার ঘাম পায়ে ফেলছে।

বুধবার থেকে বিপিএলের দলগুলো একে একে অনুশীলনে নামতে শুরু করবে। সবার থেকে এগিয়ে আছে গত আসরে প্লে-অফ খেলা খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স।

২৫ অক্টোবর রাজধানীর ইউল্যাব মাঠে অনুশীলনে নামবে খুলনা। প্রাথমিকভাবে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে খুলনার অনুশীলন শুরু হবে। দলটির কোচ হিসেবে এ মৌসুমে চুক্তিবদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান গ্রেট মাহেলা জয়াবর্ধনে। দল গোছানোর কাজে বড় ভূমিকা রেখেছিলেন এই শ্রীলঙ্কান গ্রেট। অনুশীলনের শুরুতেও তাকে দেখা যাবে। আগামী ২৫ অক্টোবর সকালে ঢাকায় পৌঁছার কথা তার। দেশী ও বিদেশি ক্রিকেটারদের নিয়ে বেশ ভালো দল গড়েছে খুলনা। ২৬ অক্টোবর থেকে দলটির বিদেশি ক্রিকেটাররা আসতে শুরু করবেন। তবে তারা পাকিস্তানের ক্রিকেটারদের পাবে বিপিএলের মাঝপথে।

রংপুর রাইডার্স ২৫ অক্টোবর বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করবে। দলটির কোচ হিসেবে আছেন অস্ট্রেলিয়ার টম মুডি। মঙ্গলবার রাতে ঢাকায় আসবেন মুডি। বুধবার দলের অনুশীলনেও যোগ দেবেন।  রংপুরের বিদেশি ক্রিকেটাররা যোগ দেবেন ২৭ অক্টোবর থেকে। দক্ষিণ আফ্রিকা থেকে মঙ্গলবার ঢাকায় চলে আসার কথা রংপুরের আইকন মাশরাফি বিন মুর্তজার। বিশ্রাম নিয়ে দুদিন পর থেকে অনুশীলনে যোগ দেবেন মাশরাফি।

গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও রানার্সআপ রাজশাহী কিংস অনুশীলনে নামবে ২৯ অক্টোবর। এর আগেই দুই দলের বিদেশি ক্রিকেটার কয়েকজন যোগ দেবেন বলে জানা গেছে। ৩১ অক্টোবর ঢাকায় আসার কথা রাজশাহীর ড্যারেন স্যামির। ২৯ অক্টোবর একাডেমি মাঠে সকাল ৯টায় অনুশীলন করবে ঢাকা। সেদিন বিকেলেই অনুশীলনে নামবে রাজশাহী।

২৫ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে বিপিএলের নতুন দল সিলেট সিক্সার্স। দলের উপদেষ্টা হিসেবে এরই মধ্যে যোগ দিয়েছেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ফারুক আহমেদ। ৩১ অক্টোবর থেকে সিলেটের বিদেশি ক্রিকেটাররা যোগ দেওয়ার কথা রয়েছে। ২৯ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে চিটাগং ভাইকিংস। ঢাকায় তিন দিন অনুশীলনের পর সিলেট যাবে দলটি।

অন্য দলগুলো ঢাকায় অনুশীলন করলেও বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অনুশীলন শুরু করবে সিলেট থেকে। দলের ক্রিকেটারদের নিয়ে ২৫ অক্টোবর সিলেট যাবে দলটি। ২৬ অক্টোবর শুরু হবে তাদের অনুশীলন। প্রথম দিনের অনুশীলনে ১১ ক্রিকেটার থাকার কথা রয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হবে আগামী ৪ নভেম্বর। সাত দলের এ আসর মাঠে গড়ানোর অপেক্ষায়। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়ে বিপিএলের যাত্রা শুরু হবে। একই দিন রাতে খেলবে রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স।




রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়