ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন দাবার দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছে যারা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন দাবার দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছে যারা

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় গতকাল রোববার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৭’। ৭ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৮ অক্টোবর শেষ হবে।

আজ সোমবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় রাউন্ডের খেলায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ৩.৫-০.৫ গেম পয়েন্টে জ্ঞানের আলো পাঠাগার রাজশাহীকে, নিউ নেশন চেস ক্লাব ফেঞ্চুগঞ্জ ৩-১ পয়েন্টে লিজেন্ড ফারাজ আইয়াজ চেস টিমকে, মর্নিং গ্লোরী চেস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে দাবানল চেস ক্লাবকে, ঢাকা নাইটস চেস ক্লাব ৪-০ গেমে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব চেস একাডেমিকে, চেস কিউ ৩-১ গেম পয়েন্টে আব্দুস সাত্তার মেমোরিয়াল চেস ক্লাবকে, আসাদ চেস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে দাবার ত্রয়ী অগ্রজ স্মরন সংঘকে, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি গ্রিন ২.৫-১.৫ পয়েন্টে বাংলাদেশ পুলিশকে, বুয়েট চেস ক্লাব ২.৫-১.৫ গেমে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় চেস ক্লাবকে পরাজিত করে। 

এ ছাড়া দেবনএয়ার চেস ক্লাব ৪-০ গেমে ক্যাসপারভ চেস ক্লাবকে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ৩.৫-০.৫ গেমে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি রেডকে, সোনারগাঁও চেস ক্লাব ৪-০ গেমে ডিপিএস এসটিএস স্কুল গ্রেড-২ কে, ক্রিসেন্ট ক্লাব ৪-০ গেমে ডিপিএস এসটিএস স্কুল সিনিয়রকে, শান্তিনগর ক্লাব ৩-১ পয়েন্টে বাংলাদেশ মহিলা দাবা সমিতি রূপালীকে, সবুুজ সংঘ ৪-০ গেমে বাংলাদেশ মহিলা দাবা সমিতি সোনালীকে, লার্নি চেস একাডেমি ৩-১ পয়েন্টে তিতাস ক্লাবকে ও বুয়েটস মাস্টারস ৪-০ পয়েন্টে ডিপিএস এসটিএস জুনিয়রকে পরাজিত করে। 

তৃতীয় রাউন্ডের খেলা আগামীকাল মঙ্গলবার ২৪ অক্টোবর বিকাল ৩টা হতে একই স্থানে শুরু হবে।



এবারের এই প্রতিযোগিতায় ৩৩টি দল অংশগ্রহণ করেছে। বাংলাদেশের দাবা খেলোয়াড়দের পাশাপাশি ভারতের রেটিং প্রাপ্ত ৬ জন দাবাড়– বিভিন্ন ক্লাবের হয়ে এই লিগে খেলছে। ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করা হয়েছে। লিগের খেলা সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৮ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

উল্লেখ্য, ২০১৪ সালে ওয়ালটন গ্রুপ প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ ও বিজয় দিবস আন্তর্জাতিক র‌্যাপিড প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছে। ২০১৫ সালে আন্তর্জাতিক রেটিং দাবা ও অ্যামেচার রেটিং দাবা প্রতিযোগিতায়ও ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছে। তাছাড়া ২০১৫ এবং ২০১৬ সালের প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ এবং দ্বিতীয় বিভাগসহ তিনটি দাবা লিগেই ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছে। 

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়