ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উইকেট না বোঝায় বোনাস পয়েন্টের চিন্তা বাদ!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইকেট না বোঝায় বোনাস পয়েন্টের চিন্তা বাদ!

ক্রীড়া প্রতিবেদক : হ্যামস্ট্রিং চোট নিয়ে আজ সকালে ঢাকা ছেড়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ত্রিদেশীয় সিরিজে পরবর্তী ম্যাচগুলোতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন দিনেশ চান্দিমাল।

প্রথম দুই ম্যাচ হারের পর শ্রীলঙ্কা আজ জিম্বাবুয়েকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ পেয়েছে। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। স্বাগতিকদের হারাতে না পারলে ফাইনালের পথ অনেকটাই বন্ধ হয়ে যাবে তাদের।

শ্রীলঙ্কার মতো জিম্বাবুয়ের জয়ও এক ম্যাচে। দুই দলের পয়েন্ট ৪। জিম্বাবুয়ের বাকি একটি ম্যাচ, লঙ্কানদেরও তাই। বাংলাদেশের বিপক্ষে দুই দলেরই ডু অর ডাই ম্যাচ। তবে নেট রানরেটে এখন পর্যন্ত এগিয়ে আছে জিম্বাবুয়ে।

বাংলাদেশের বিপক্ষে তাই দুই দলেরই শেষ ম্যাচ অঘোষিত ফাইনাল। দুই ম্যাচেই যদি বাংলাদেশ হারে তাহলে রান রেটের হিসাব আসবে। তবে এখন পর্যন্ত যে সমীকরণ তাতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের ফাইনালের টিকিট পেতে জয়ের কোনো বিকল্প নেই।

তবে ফাইনাল নিয়ে আপাতত ভাবছেন না লঙ্কানদের অধিনায়ক দিনেশ চান্দিমাল। তার ভাবনা বাংলাদেশের বিপক্ষে ম্যাচ নিয়ে। ফাইনালে যেতে পারবেন কি না, তা নিয়েও চিন্তিত নন অধিনায়ক।

জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারানোর পর সংবাদ সম্মেলনে এসে চান্দিমাল বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে আমাদের হাতে তিন দিন সময় আছে। আমাদেরকে ব্যাটিংয়ে আরো ভালো হতে হবে। আজকের ম্যাচেও আমরা ভালো শুরু পেয়েছি। কিন্তু ইনিংস বড় করতে পারিনি কেউই। এখন পর্যন্ত এটাই আমাদের ভাবনার জায়গা। আমাদেরকে নিজেদের মধ্যে এগুলো নিয়ে আলোচনা করতে হবে। আমাদের ভালো কিছু পরিকল্পনা আছে। আশা করছি পরবর্তী ম্যাচে সেগুলো কাটিয়ে ‍উঠব।’

জয় পেলেও আজ বোনাস পয়েন্ট হাতছাড়া হয়েছে শ্রীলঙ্কার। জিম্বাবুয়ে আগে ব্যাটিং করে গুটিয়ে যায় ১৯৮ রানে। ১৯৯ রানের লক্ষ্য শ্রীলঙ্কা তাড়া করেছে ৩১ বল হাতে রেখে। বোনাস পয়েন্ট না পাওয়ায় কিছুটা হতাশ চান্দিমাল। তবে জয়টাকে বড় করে দেখছেন এ ব্যাটসম্যান, ‘জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। থিসারা ব্যাট ও বল হাতে অলরাউন্ড পারফরম্যান্স করেছে। ব্যাটিংয়ে যাওয়ার আগে ৪০ ওভারের মধ্যে আমাদের ম্যাচ শেষ করার পরিকল্পনা ছিল। তাহলে বোনাস পয়েন্ট পাওয়া যেত। কিন্তু মিডলে আমরা ভালো করতে পারিনি। পাশাপাশি উইকেট বুঝতেও কষ্ট হচ্ছিল। ২৫তম ওভারের পর আমরা আমাদের পরিকল্পনা পাল্টাই। এ ধরনের উইকেটে যেহেতু ব্যাটিং করতে বেগ পেতে হচ্ছিল, তাই আমরা জয়ের পেছনেই ‍ছুটি।’

নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রশংসা করে চান্দিমাল বলেছেন, ‘চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কাজ করতে পেরে ভালো লাগছে এবং গর্ববোধ করছি। খেলোয়াড় হিসেবে তার কাছ থেকে অনেক কিছু আমাদের শিখতে হবে। সে আমাদের সম্পদ। আশা করছি ভবিষ্যতে ছেলেরা পারফর্ম করতে পারবে। অধিনায়ক হিসেবে আমি তাতেই সন্তুষ্ট।’



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়