ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ভিনগ্রহের’ মেসিকে থামিয়ে বার্সাকে মাটিতে নামাতে চায় সেভিয়া

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভিনগ্রহের’ মেসিকে থামিয়ে বার্সাকে মাটিতে নামাতে চায় সেভিয়া

মেসিকে বল নিতে দেওয়া যাবে না বলে মনে করেন সেভিয়ার কোচ

ক্রীড়া ডেস্ক : লিওনেল মেসিকে ‘ভিনগ্রহের ফুটবলার’ হিসেবে আখ্যায়িত করেছেন সেভিয়ার কোচ ভিনসেঞ্জো মনতেল্লা। তবে কোপা দেল রের ফাইনালে আর্জেন্টাইন তারকাকে রুখে দিয়ে বার্সেলোনাকে হারানোর ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি।

চলতি মৌসুমে লা লিগা শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। শেষ পাঁচ ম্যাচে আর তিন পয়েন্ট পেলেই শিরোপা পুনরুদ্ধার করবে আর্নেস্তো ভালভার্দের দল। ঘরোয়া ডাবল জয়ের লক্ষ্যে ওয়ান্ডা মেট্রোপলিতানোতে বাংলাদেশ সময় আজ রাত দেড়টায়

এই মৌসুমে লিগে একটি ম্যাচও হারেনি বার্সা। গত মাসে সেভিয়া প্রথম দল হিসেবে বার্সাকে হারানোর খুব কাছে চলে গিয়েছিল। কিন্তু । ৮৭ মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে ম্যাচ ড্র করে সেভিয়া।

সেভিয়ার কোচ মনতেল্লা তার শিষ্যদের সতর্ক করে দিয়েছেন, কোপা দেল রের ফাইনালে দারুণ কিছু করতে হলে মেসিকে আবার জ্বলে উঠতে দেওয়া যাবে না।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মনতেল্লা বলেছেন, ‘বার্সেলোনা দারুণ দল। লা লিগায় আমরা তা দেখেছি। তারা লিগ প্রায় জিতে গেছে। ফলে তারাই ফেবারিট। আমাদের নিজেদের নিয়ে ভাবতে হবে, নিজেদের মনোভাব, মান, দক্ষতা নিয়ে। বার্সেলোনাকে কীভাবে মোকাবিলা করব, সেটাই আমাদের ভাবতে হবে।’

‘আমার মনে হয়, মেসি ভিনগ্রহের। বল পাওয়া থেকে তাকে দূরে রাখার চেষ্টা করতে হবে আমাদের’- যোগ করেন প্রাক্তন এসি মিলান কোচ।

বার্সাকে হারানোর মন্ত্রও জানা আছে মনতেল্লার, ‘আমরা দেখেছি, বার্সাকে হারানো সম্ভব। কিন্তু এটা করতে হলে পুরো ম্যাচে আমাদের মনোযোগ রাখতে হবে। এক মুহূর্তের জন্যও মনোযোগ হারানো চলবে না।’

এই মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে ছিটকে দিয়েছিল সেভিয়া। ওল্ড ট্রাফোর্ডে পেয়েছিল ২-১ গোলের স্মরণীয় জয়। কোপা দেল রের ফাইনালে বার্সাকে হারাতে তাই যথেষ্ট আত্মবিশ্বাসী সেভিয়ার অধিনায়ক সার্জিও এস্কুদেরোও।

‘আমরা খুব ভালো করছি। আমরা ফাইনাল জিততে পারি, এমন মানসিকতা নিয়েই নামব। প্রত্যেকে বার্সেলোনাকে ফেবারিট বলছে। কিন্তু আমরা এরই মধ্যে দেখিয়েছি, আমরা তাদের বিধ্বস্ত করে দিতে পারি। যখন দল ঐক্যবদ্ধ থাকে, আমরা যেকোনো দলকে হারাতে পারি’- বলেছেন এস্কুদেরো।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়