ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আর্সেনাল ছাড়তে বাধ্য করা হয়েছে ওয়েঙ্গারকে!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্সেনাল ছাড়তে বাধ্য করা হয়েছে ওয়েঙ্গারকে!

এই মৌসুম শেষে আর্সেন ওয়েঙ্গারের ২২ বছরের আর্সেনাল অধ্যায় শেষ হচ্ছে

ক্রীড়া ডেস্ক : এই মৌসুম শেষেই আর্সেনাল ছাড়ছেন আর্সেন ওয়েঙ্গার। ক্লাব ছাড়ার ঘোষণাটা কালই দিয়েছেন ফরাসি এই কোচ। তবে নতুন খবর হচ্ছে, ওয়েঙ্গার দায়িত্ব ছাড়তে চাননি, তাকে দায়িত্ব ছাড়তে একরকম বাধ্য করা হয়েছে!

বাজে পারফরম্যান্সের জন্য গত কয়েক মৌসুম ধরেই ওয়েঙ্গারের আর্সেনাল ছাড়া নিয়ে তুমুল শোরগোল চলছিল। ‘ওয়েঙ্গার হটা’ও রীতিমতো আন্দোলনে রূপ নিয়েছিল লন্ডনের ক্লাবটিতে। তবে গত মৌসুমে ওয়েঙ্গার জানান, আর্সেনাল ছাড়ার ইচ্ছা এখনই নেই তার।

২০১৭ সালের মে মাসে সমর্থকদের তীব্র চাপের মুখেও ক্লাবের মালিকপক্ষ দুই বছরের জন্য চুক্তি নবায়ন করে ওয়েঙ্গারের। কিন্তু সেটি দ্বিতীয় বছরে গড়ানোর আগেই ক্লাব ছাড়তে হলো ৬৮ বছর বয়সি ফরাসি কোচকে।

১৯৯৬ সাল থেকে আর্সেনালের দায়িত্ব পালন করা ওয়েঙ্গার কাল ক্লাবের পাঠানো বিবৃতিতে বলেন, ‘আমার মনে হয়েছে এটাই বিদায় বলার সঠিক সময়।’ তবে ইংলিশ গণমাধ্যমের খবর, মালিকপক্ষের চাপে দায়িত্ব ছাড়তে বাধ্য হয়েছেন ওয়েঙ্গার।

‘ডেইলি মেইল’ এক প্রতিবেদনে বলছে, গত দুই বছরে ওয়েঙ্গারের পারফরম্যান্সে মালিকপক্ষের হতাশাটা বাড়ছিল। নিজ থেকে দায়িত্ব না ছাড়লে মৌসুম শেষে বরখাস্ত করা হবে বলে মালিকপক্ষ থেকে বলা হয় ওয়েঙ্গারকে। সেকারণেই সরে যেতে বাধ্য হয়েছেন ফরাসি কোচ।

আর্সেনালের প্রাক্তন তারকা ইয়ান রাইটও তেমনটাই মনে করছেন। তার দাবি, ওয়েঙ্গার পদত্যাগ করেননি, তাকে বরখাস্ত করা হয়েছে।

‘দ্য সান’-এ নিজের কলামে রাইট লিখেছেন, ‘আর্সেন ওয়েঙ্গার একজন সৎ ও নীতিবান লোক। যে কারণে আমার মনে হচ্ছে, তিনি পদত্যাগ করেননি, বরখাস্ত হয়েছেন। চুক্তি শেষ হওয়ার আগে চলে যাওয়ার মতো মানুষ ওয়েঙ্গার নন।’

‘দ্য সান’ আবার তাদের এক প্রতিবেদনে বলছে, ওয়েঙ্গার ক্লাব ছাড়তে চাননি। মৌসুম শেষে দায়িত্ব ছাড়ার জন্য নাকি চুক্তির বাকি এক বছরের পুরো বেতন, মানে ৯ মিলিয়ন পাউন্ড ওয়েঙ্গারকে দিতে চেয়েছে মালিকপক্ষ!



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়