ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১১, ২৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

মেসুত ওজিল

ক্রীড়া ডেস্ক : অনেকটা ক্ষোভ আর হতাশা থেকেই ঘোষণাটা দিয়েছেন। জার্মানির হয়ে আর খেলবেন না আর্সেনাল মিডফিল্ডার মেসুত ওজিল।

২৯ বছর বয়সি এই মিডফিল্ডার রোববার এক বিবৃতিতে জানান, জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) তার সঙ্গে যে ‘আচরণ’ করেছে তাতে জার্মানি জাতীয় দলের জার্সিটা তিনি আর গায়ে জড়াতে চান না।

রাশিয়া বিশ্বকাপে গ্রুপপর্ব থেকেই ছিটকে যায় ২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি৷ ওজিলের দাবি, বিশ্বকাপে দলের ব্যর্থতার জন্য তাকে দায়ী করা হচ্ছে। অন্য আরেকটি কারণেও সমালোচনার তিরে বিদ্ধ করা হচ্ছিল তাকে।

জার্মান হলেও পারিপারিক সূত্রে তুরস্কের সঙ্গে যুক্ত ওজিল বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে একটি ছবি পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে৷ সেই ছবিতে তার সঙ্গে ছিল জাতীয় দল সতীর্থ ইলকেয় গুন্ডোগানও। ওই ঘটনার পর ওজিলকে জার্মানির রাজনীতিবিদরা সমালোচনা করেছিলেন। তীব্র ভর্ৎসনা করেছিল জার্মান ফুটবল সংস্থাও৷

এতে বেশ অপমানিত বোধ করেছেন ওজিল। সেই ক্ষোভ থেকেই অন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বলে জানান। ওজিল বিবৃতিতে বলেছেন, ‘নিজেকে যেন অবাঞ্ছিত মনে হচ্ছিল৷ আমার মনে হয়, ২০০৯ সালে আন্তর্জাতিক অভিষেকের পর দেশের হয়ে আমার সব অবদানের কথা সবাই ভুলে গিয়েছে৷ জাতীয় দলে এমন জাতিভেদ অত্যন্ত অপমানজনক৷ অনেক গর্ব আর রোমাঞ্চ নিয়ে আমি জাতীয় দলের জার্সি গায়ে জড়াতাম। কিন্তু এখন তা আর হবে না।’

জাতীয় দলের হয়ে ৯২ ম্যাচে ২৩ গোল করেন ওজিল। ২০১৪ সালে জার্মানির বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়