ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দক্ষিণ আফ্রিকা হোয়াইটওয়াশ, হেরাথের ৬ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ২৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষিণ আফ্রিকা হোয়াইটওয়াশ, হেরাথের ৬ উইকেট

দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ

ক্রীড়া ডেস্ক : আগের দিনই জয়ের অর্ধেক কাজ সেরে রেখেছিল শ্রীলঙ্কা। আজ থিউনিস ডি ব্রুইনের সেঞ্চুরিটাই যা একটু শ্রীলঙ্কার জয়টা বিলম্বিত করল। কলম্বো টেস্টে ১৯৯ রানের বড় জয় পেয়েছে লঙ্কানরা। দুই ম্যাচ সিরিজে দক্ষিণ আফ্রিকা হয়েছে হোয়াইটওয়াশ।

দক্ষিণ আফ্রিকার সামনে ছিল ৪৯০ রানের পাহাড়সমান লক্ষ্য। যেখানে প্রথম টেস্টের দুই ইনিংস ও কলম্বো টেস্টের প্রথম ইনিংস মিলিয়ে দক্ষিণ আফ্রিকার রান ৩২৩! বিশাল লক্ষ্য তাড়ায় প্রোটিয়ারা যেতে পারেনি ধারেকাছেও। চতুর্থ দিনের চা বিরতির আগেই গুটিয়ে গেছে ২৯০ রানে, সিরিজে যা তাদের সর্বোচ্চ ইনিংস। শেষ ইনিংসে রঙ্গনা হেরাথ নিয়েছেন ৬ উইকেট।

৫ উইকেটে ১৩৯ রান নিয়ে আজ চতুর্থ দিন শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। ডি ব্রুইন ৪৫ ও টেম্বা বাভুমা ব্যাটিং শুরু করেছিলেন ১৪ রানে। দুজনই তুলে নেন ফিফটি। বাভুমাকে ফিরিয়ে ১২৩ রানের বড় জুটি ভাঙেন হেরাথ। ৬৩ রান করে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাভুমা। হেরাথ তার পরের ওভারে এসে তুলে নেন কুইন্টন ডি ককের উইকেটও।

তখনো সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে ছিলেন ডি ব্রুইন। লাঞ্চের পর কাগিসো রাবাদাকে সঙ্গে নিয়ে তিনি তুলে নেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। ৯৭ থেকে হেরাথকে চার হাঁকিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। অবশ্য হেরাথের তিন বল পরই বোল্ড হয়ে যান ডি ব্রুইন। ২৩২ বলে করেন ১০১ রান। তাকে ফিরিয়ে হেরাথ পূর্ণ করেন পাঁচ উইকেট।

পরের ওভারে রাবাদাকে ফেরান দিলরুয়ান পেরেরা। আর হেরাথ নিজের পরের ওভারে এসে ডেল স্টেইনকে আউট করে গুটিয়ে দেন দক্ষিণ আফ্রিকাকে। দ্বিতীয় ইনিংসে ৯৮ রানে ৬টিসহ ম্যাচে ৭  উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। তবে ম্যাচ সেরা হয়েছেন দুই ইনিংসেই ফিফটি করা দিমুথ করুনারত্নে। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে তার হাতেই।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৩৩৮ ও ২য় ইনিংস: ২৭৫/৫ ডিক্লে.

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ১২৪ ও ২য় ইনিংস: ২৯০

ফল: শ্রীলঙ্কা ১৯৯ রানে জয়ী

সিরিজ: দুই ম্যাচ সিরিজে শ্রীলঙ্কা ২-০ ব্যবধানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: দিমুথ করুনারত্নে

ম্যান অব দ্য সিরিজ: দিমুথ করুনারত্নে।




রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়